1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
পদত্যাগ করতে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী শিনজো অ্যাবে
রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৪:১১ পূর্বাহ্ন




পদত্যাগ করতে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী শিনজো অ্যাবে

অনলাইন ডেস্ক:
    আপডেট : ২৮ আগস্ট ২০২০, ৮:৫৫:৪৩ পূর্বাহ্ন

জাপানের প্রধানমন্ত্রী শিনজো অ্যাবে
পদত্যাগ করতে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী শিনজো অ্যাবে। নিজের স্বাস্থ্য সমস্যার কারণে এ সিদ্ধান্ত নিয়েছেন তিনি। আজ শুক্রবার দিন শেষে তিনি নিজের সিদ্ধান্তের ব্যাখ্যা দিতে একটি সংবাদ সম্মেলন করবেন।

জাপানের জাতীয় সম্প্রচার মাধ্যম এনএইচকে এ ব্যাপারে একটি প্রতিবেদন প্রকাশ করেছে। এতে বলা হয়, প্রধানমন্ত্রী শিনজো অ্যাবে অসুস্থ। গত দুই সপ্তাহে তাকে কয়েকবার হাসপাতালে যেতে হয়েছে। তার স্বাস্থ্যের অবনতি ঘটছে বলে ধারণা করা হচ্ছে। তিনি পদত্যাগ করতে যাচ্ছেন। শিনজো যে মেডিকেল পরীক্ষা-নিরীক্ষার মধ্য দিয়ে গেছেন, সে বিষয়েই সংবাদ সম্মেলনে কথা বলবেন।

এর আগে অন্ত্রে প্রদাহের সমস্যা নিয়ে ২০০৭ সালে ক্ষমতা ছেড়েছিলেন জাপানের প্রধানমন্ত্রী শিনজো অ্যাবে। এবারও তিনি চিকিৎসা সংক্রান্ত কারণে ক্ষমতা থেকে সরে দাঁড়াতে সিদ্ধান্ত নিয়েছেন।

২০০৭ সালে ক্ষমতা ছেড়ে দেওয়ার পরও ২০১২ সালে পার্লামেন্টের নিম্নকক্ষে ব্যাপক বিজয় নিয়ে ফের জাপানের প্রধানমন্ত্রীর দায়িত্ব পান। ক্ষমতাসীন লিবারেল ডেমোক্র্যাট পার্টির প্রধান হিসেবে আগামী বছরে সেপ্টেম্বরে তার মেয়াদ শেষ হবে। দেশটিতে শিনজো অ্যাবের চেয়ে এতে বেশি সময় আর কোনো প্রধানমন্ত্রী ক্ষমতায় থাকতে পারেননি।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020