1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
প্রয়াত হাসান আরিফ স্মরণে মুক্তাক্ষরের আলোচনা ও আবৃত্তি অনুষ্ঠান
শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৬:০৪ অপরাহ্ন




প্রয়াত হাসান আরিফ স্মরণে মুক্তাক্ষরের আলোচনা ও আবৃত্তি অনুষ্ঠান

বাংলানিউজএনওয়াই ডেস্ক::
    আপডেট : ১৭ সেপ্টেম্বর ২০২২, ৮:৫৯:৪৪ অপরাহ্ন

“তোমার স্বরের কাছি ছুটে আসি বারবার, তেমনি থাক যেন অনন্ত হৃদয়ে সবার” বাংলাদেশের আবৃত্তি জগতের বলিষ্ট কণ্ঠের দিকপাল অনবদ্ধ আবৃত্তি শিল্পী প্রয়াত হাসান আরিফ এর স্মরণে আলোচনা ও আবৃত্তি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

আবৃত্তি সংগঠন মুক্তাক্ষর এর উদ্যোগে শনিবার (১৭ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টায় জিন্দাবাজারস্থ নজরুল একাডেমিতে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিমল কর এর সভাপতিত্বে ও সাবর্ণী গোস্বামী শুচির সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন দক্ষিণ সুরমা লতিফা শফি চৌধুরী মহিলা ডিগ্রি কলেজের সহাকারী অধ্যাপক নন্দ কিশোর রায়।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিটি মডেল স্কুলের প্রিন্সিপাল সুকেশ রঞ্জন তালুকদার, মতিলাল মালাকার, কবি হরিপদ চন্দ, অমিতা বর্ধন।

প্রধান অতিথির বক্তব্যে নন্দ কিশোর রায় বলেন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব জনপ্রিয় আবৃত্তি শিল্পী হাসান আরিফ তার কণ্ঠে রেখে যাওয়া আবৃত্তি বর্তমানে ও আগামী প্রজন্মের আবৃত্তির শিক্ষনীয় বিষয় হয়ে থাকবে। যা মুক্তাক্ষরের শিক্ষার্থীরা কাঁদে নিয়ে পথ চলবে।

সৃষ্টিশীল প্রখ্যাত আবৃত্তিশিল্পী হাসান আরিফ এর স্মরণে আবৃত্তি পরিবেশন করেন পিউ, পূজা, গুলজার, রাখী রানী, সুচিত্রা, ঐশিফা, মনিষা, স্বপ্ন, রিসান, সৃষ্টি, শ্রেষ্ঠা, মুমু, সুমাইয়া, রাফিজা, আফসানা, বিথী ও মীম।

সবশেষে নতুন আবৃত্তি শিক্ষার্থী নিলিমা ও বৃষ্টিকে উত্তরীয় পরিয়ে মুক্তাক্ষর সংগঠনে বরণ করা হয়। উল্লেখ্য, আগামী ২৬ সেপ্টেম্বর কাজী নজরুল ইসলামের “আনন্দ মমীর আগমনে” কবিতার (২৬ সেপ্টেম্বর ১৯২২ইং) শতবর্ষ ১টা ৩০মিনিট উদ্যাপন করা হবে মেট্টোপলিটন কিন্ডারগার্টেন ইলেকট্রিক সাপ্লাই রোডস্থ রায় হোসেন স্থানে।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020