1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
ফুটবল খেলে জন্মদিন উদযাপন ব্যারিস্টার সুমনের
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০১:০৩ অপরাহ্ন




ফুটবল খেলে জন্মদিন উদযাপন ব্যারিস্টার সুমনের

বাংলানিউজএনওয়াই ডেস্ক::
    আপডেট : ০৪ সেপ্টেম্বর ২০২২, ১:৩০:৫৫ অপরাহ্ন

ফরিদপুরে এসে স্ব-দলবলে প্রীতি ফুটবল ম্যাচে অংশ নিয়ে ৪৩তম জন্মদিন উদযাপন করেছেন ব্যারিস্টার সৈয়দ সাইদুল হক সুমন। তার খেলা দেখতে মাঠে হাজির হন হাজারো দর্শক। মাঠের চারপাশ উপচে দর্শকেরা অবস্থান নেন আশপাশের ভবন, টিনের চালে ও উঁচু গাছে। একপর্যায়ে দর্শকের চাপ সহ্য করতে না পেরে মাঠের দক্ষিণ পাশে একটি টিনের ঘরের চাল ধসে পড়ে। তবে বড় ধরনের কোনো হতাহতের ঘটনা ঘটেনি এতে।

শনিবার (৩ সেপ্টেম্বর) বিকালে ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার চর সুলতানপুর উচ্চ বিদ্যালয় মাঠে এর আয়োজন করে আনোয়ারা-মান্নান বেগ ফাউন্ডেশন।

খেলায় সিলেটের ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমি ও চর সুলতানপুর উচ্চ বিদ্যালয় স্পার্টিং ক্লাব অংশ নেয়। এতে উভয় দলে জাতীয় দলের বেশ কয়েকজন খেলোয়াড় অংশ নেন।

খেলা শুরুর আগে উদ্বোধনী বক্তব্যে ব্যারিস্টার সুমন ফুটবলের প্রতি ফরিদপুরের মানুষের বিশেষ ভালোবাসার ভূয়সী প্রশংসা করে বলেন, জন্মদিনে এই মাঠে এসে হাজার হাজার দর্শকের উপস্থিতি দেখে আমি সত্যিই অভিভূত। মাঠে ঢোকার আগে আমার বউ আমাকে ফান করে বললো, জন্মদিনে তুমি আমারে ফেলে চলে গেলা; তামার কাছে আমি আপন নাকি ফরিদপুর বেশি আপন? উত্তরে আমি কইলাম, তুমিতো আমার বউ, বিপদে পড়লে আমারে ছাইড়া চইলা যাবা; কিন্তু এই ফরিদপুরের মানুষ কাউরে একবার ভালোবাসলে তারে আর ছাইড়া যায় না। এই পদ্মা সেতু যদি আগে হতো তাহলে ফরিদপুরের সঙ্গে সিলেটের অনেকের বিবাহের সম্পর্ক তৈরি হতো। আমি আমার এলাকার মুরব্বিদের বলবো, এখন পদ্মা সেতু হয়ে গেছে। আপনারা এখন খুব সহজেই ফরিদপুরে আপনাদের ছেলে-মেয়েদের বিয়ের সম্পর্ক গড়ে তুলতে পারবেন। তিনি সবাইকে খেলাধুলা ও লেখাপড়ার প্রতি মনোযোগী হওয়ার অনুরোধ জানান।

তিনি আরও বলেন, ‘দেশের সব থেকে জনপ্রিয় খেলা ফুটবল। ফেডারেশন কর্মকর্তাদের গাফলতি আর রাজনীতির চক্র ফুটবলের হারানো ঐতিহ্য হারাতে বসেছে। আমি কাজ করছি ফুটবলের সেই হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে।’

৯০ মিনিটের খেলা ১-১ গোলে ড্র হয়। পরে উভয় দলের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এ সময় চরভদ্রাসন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তানজিলা কবির ত্রপা, আনোয়ারা-মান্নান বেগ ফাউন্ডেশনের চেয়ারম্যান ডা. মোহসিন বেগ, চরভদ্রাসন থানার অফিসার ইনচার্জ (ওসি) মিন্টু মন্ডল, ফুটবল ম্যাচের আয়োজক মুজাহিদ বেগ প্রমুখ মঞ্চে উপস্থিত ছিলেন।

আনায়ারা-মান্নান বেগ ফাউন্ডেশনের চেয়ারম্যান ডা. মোহসিন বেগ জানান, এলাকায় দীর্ঘদিন বড় পরিসরে এমন ফুটবল ম্যাচের আয়োজন করা হয় না। আমরা এলাকার যুব সমাজকে মাদক-সস্ত্রাস থেকে দূরে রাখতে এ আয়োজন করেছি। আর এতো দর্শকের উপস্থিতি আমরাও আশা করিনি। এই দর্শক দেখেই বোঝা যায়, মানুষ এখনো ফুটবল ভালোবাসে, খেলাধুলা ভালোবাসে, শুধু আয়োজনের অভাবে আজ যুবসমাজ ইটারনেট আর মাদকে ঝুকছে।

খেলা শুরুর আগে মাঠেই জন্মদিনের কেক কাটেন সুমনসহ, খেলার আয়োজক কমিটি, দুই দলের খেলোয়াড় ও আমন্ত্রিত অতিথিবৃন্দ।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020