1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
ফোবানা সম্মেলন ভার্চুয়ালে ২৮-২৯ নভেম্বর
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০১:০১ অপরাহ্ন




ফোবানা সম্মেলন ভার্চুয়ালে ২৮-২৯ নভেম্বর

আন্তর্জাতিক ডেস্ক
    আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০২০, ১:২৮:৪৬ অপরাহ্ন

করোনা ভাইরাসের মহামারির কারণে এবছর ৩৪তম ফোবানা সম্মেলন সেপ্টেম্বরের লেবার ডে’ উইকএন্ডে অনুষ্ঠিত হতে পারেনি। ভার্চুয়াল পদ্ধতিতে নভেম্বরের ২৮ ও ২৯ তারিখে তা করার সিদ্ধান্ত হয়েছে।  ফোবানা নির্বাহী কমিটির চেয়ারম্যান শাহ হালিম ও নির্বাহী সচিব ড. আহসান চৌধুরী এ খবর জানিয়েছেন।

তারা বলেছে, “ফোবানা (ফেডারেশন অব বাংলাদেশী অর্গানাইজেশন্স ইন নর্থ আমেরিকা) কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, আগামী ২৮ নভেম্বর, শনিবার ও ২৯ নভেম্বর, রবিবার এই দুদিন ফোবানার বার্ষিক অনুষ্ঠান তথা ৩৪তম ফোবানা সম্মেলন ভার্চুয়ালে অনুষ্ঠিত হবে। আয়োজক কমিটি ‘বাংলাদেশ এসোসিয়েশন অব নর্থ টেক্সাস’ (বান্ট) করোনা মহামারীর কারণে এবারের সম্মেলন আয়োজনে অপারগতা প্রকাশ ও স্থগিত ঘোষণা করার পরিপ্রেক্ষিতে ফোবানা কেন্দ্রীয় কমিটি ভার্চুয়াল পদ্ধতিতে এ বছরের এই সম্মেলন আয়োজন করার সিদ্ধান্ত গ্রহণ করেছে। কেন্দ্রীয় কমিটির পরিকল্পনা, ব্যবস্থাপনা এবং তত্ত্বাবধানে অনুষ্ঠিত হতে যাচ্ছে ফোবানার প্রথম ভার্চুয়াল সম্মেলন।’’

নেতৃবৃন্দ উল্লেখ করেছেন, “আয়োজিত এই মহাসম্মেলনের মধ্যে দিয়ে আমাদের সাংকৃতিক ঐতিহ্য, ইতিহাস এবং মূল্যবোধ অন্তরে ধারণ করে আমাদের নতুন প্রজন্মকে এই ধারাবহিকতায় সম্পৃক্তকরণ ও অনুপ্রাণিত করাই ফোবানার প্রত্যয়ী পথচলার অন্যতম অঙ্গীকার। সবাইকে এই সম্মেলনে যোগদান করার জন্য আন্তরিক আমন্ত্রণ জানাচ্ছি।’’

সকল বাংলদেশী সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ও প্রতিনিধিদের এই সম্মেলনে যোগদান করতে একশত ডলার করে রেজিস্ট্রেশন ফি জমা দিয়ে সকলের অংশগ্রহণ নিশ্চিতকরণের জন্য বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে। সেই সঙ্গে সংগঠনের পক্ষ থেকে ধারণকৃত ১০ মিনিটের সাংস্কৃতিক অনুষ্ঠানের একটি ভিডিওচিত্র পাঠানোর অনুরোধ জানানো হয়েছে, যা সম্মেলনের সাংস্কৃতিক পর্বে অত্যন্ত যত্ন সহকারে প্রদর্শন করা হবে বলেও উল্লেখ করা হয়।

সাংস্কৃতিক অনুষ্ঠানসহ যে কোন বিষয়ে বিস্তারিত তথ্যের জন্য ফোবানার সাংস্কৃতিক উপ-কমিটির চেয়ারম্যান, আবীর আলমগীরের সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ  জানানো হয়েছে। এছাড়া সম্মেলনে যথারীতি ফোবানার বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে ২৯ নভেম্বর রবিবার।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020