1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
বন্যাকবলিত হওয়ায় লিডিং ইউনিভার্সিটি বন্ধ ঘোষণা
সোমবার, ০৪ জুলাই ২০২২, ০২:৩৯ পূর্বাহ্ন




বন্যাকবলিত হওয়ায় লিডিং ইউনিভার্সিটি বন্ধ ঘোষণা

বাংলানিউজএনওয়াই ডেস্ক::
    আপডেট : ১৯ মে ২০২২, ৫:৪১:৫১ অপরাহ্ন

সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটি বন্ধ ঘোষণা করা হয়েছে। বন্যাকবলিত হয়ে পড়ার শিক্ষার্থীদের কথা বিবেচনা করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নিশ্চিত করেছে।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, ২০০১ সালে প্রতিষ্ঠিত এ বিশ্ববিদ্যালয়ের ১১টি বিভাগে প্রায় চার হাজার শিক্ষার্থী পড়াশোনা করছেন। বন্যার পানি ক্যাম্পাসে ঢুকে পড়ায় কাল শুক্রবার থেকে ২৩ মে পর্যন্ত বিশ্ববিদ্যালয় বন্ধের ঘোষণা দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়টি শহরতলীর পাশের দক্ষিণ সুরমা উপজেলার কামালবাজারে অবস্থিত।

বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আলমগীর হোসাইন বলেন, ক্যাম্পাস প্রাঙ্গণে ও বিশ্ববিদ্যালয়ের সামনের রাস্তায় বন্যার পানি উঠে গেছে। ফলে বিশ্ববিদ্যালয় চার দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। বন্যার সার্বিক পরিস্থিতি দেখে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

এর আগে গত আট দিন আগে থেকে ভারতের উজান থেকে পাহাড়ি ঢল নামছে। পাশাপাশি সিলেটে ভারী বৃষ্টিও হচ্ছে। এতে নদ-নদীর পানি বৃদ্ধি অব্যাহত থাকায় জেলায় বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। জেলার প্রধান দুটি নদী সুরমা ও কুশিয়ারাসহ অন্যান্য নদ-নদীর পানি উপচে একের পর এক এলাকা প্লাবিত হচ্ছে। ডুবে গেছে ফসলের খেত, ভেসে গেছে পুকুরের মাছ। এতে অনেক বাসাবাড়িতেও পানি ঢুকেছে।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020