1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
বন্যার্তরা সরকারি ত্রাণ পাচ্ছে না
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০১:৩৫ অপরাহ্ন




বন্যার্তরা সরকারি ত্রাণ পাচ্ছে না

বাংলানিউজএনওয়াই ডেস্ক
    আপডেট : ০৪ জুলাই ২০২২, ৭:২০:৪১ অপরাহ্ন

বন্যার্তরা পর্যাপ্ত সরকারি ত্রাণসামগ্রী পাচ্ছে না বলে অভিযোগ করেছে বিএনপি। সোমবার রাজধানীর গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ ব্রিফিংয়ে বিএনপির ত্রাণ কমিটির আহ্বায়ক ইকবাল হাসান মাহমুদ টুকু এই অভিযোগ করেছেন। বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, ‘সারাদেশে বন্যার্ত মানুষ না খেয়ে বিনা চিকিৎসায় মারা যাচ্ছে। প্রয়োজনীয় ওষুধও পাচ্ছে না তারা। সরকার পর্যাপ্ত অর্থ বরাদ্দ দিতে পারছে না। দুর্গতরা বলছে যে তারা সরকারি রিলিফ পাচ্ছে না। আমরা যেখানেই গিয়েছি, সরকারি ত্রাণ দেখিনি।

‘জনগণের কল্যাণ এখন আর এই সরকারের লক্ষ্য নয়। তাদের মনোযোগ মেগা প্রজেক্টে। কারণ সেখানেই লাভ বেশি, মধু বেশি। মেগা প্রজেক্টগুলো দুর্নীতি আর টাকা পাচারের উৎস হয়ে উঠেছে।’

সিলেট, সুনামগঞ্জ ও কুড়িগ্রামসহ দেশের বন্যা উপদ্রুত বিভিন্ন স্থানে বিএনপি নেতাকর্মীদের ত্রাণসামগ্রী বিতরণে ক্ষমতাসীন আওয়ামী লীগ বাধা দিচ্ছে বলে অভিযোগ করেন টুকু। এ সময় বিশেষ করে ফেনীর ফুলগাজী ও গাজীপুরে ক্ষমতাসীন দল ও পুলিশের বাধা দেয়ার ঘটনা তুলে ধরেন তিনি।

বিএনপির এই নেতা বলেন, ‘বন্যাকবলিত এলাকায় মানুষের হাহাকার চলছে। সেই সময়ে বন্যার্তদের সরকারি ত্রাণ দেয়া তো দূরের কথা, বিএনপি ত্রাণসামগ্রী দিতে গিয়ে তাদের বাধার মুখে পড়ছে। ত্রাণ বিতরণের প্রস্তুতি সভায় তারা লাঠিসোটা ও আগ্নেয়াস্ত্র নিয়ে অতর্কিত হামলা চালাচ্ছে। ক্ষমতাসীনরা আমাদের নেতা-কর্মীদের আহত করছে, যেটা ফেনীর ফুলগাজীতে ঘটেছে।

এক প্রশ্নের জবাবে বিএনপির ত্রাণ কমিটির প্রধান বলেন, ‘বিএনপি সীমিত সামর্থ্য নিয়ে বন্যার্তদের পাশে দাঁড়িয়ে তাদের সেবা করছে। আমরা আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে বানবাসি মানুষের পাশে দাঁড়ানোকে সর্বোচ্চ অধিকার দিচ্ছি। এটা আমাদের দলীয় সিদ্ধান্ত। আমাদের স্থায়ী কমিটির সদস্যরা ত্রাণ দিতে প্রত্যন্ত অঞ্চলে যাচ্ছেন। বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল, কৃষক দল, মহিলা দল, ছাত্রদলসহ সব অঙ্গসংগঠন বন্যার্তদের পাশে রয়েছে।’

‘গণমানুষের দল হিসেবে বিএনপি ইতোমধ্যে লক্ষাধিক পরিবারকে নানাভাবে সহযোগিতা করেছে। পানিবন্দি মানুষকে উদ্ধার করে নিরাপদ আশ্রয়স্থলে নিয়ে যাওয়া, ত্রাণ বিতরণ, চিকিৎসা, ওষুধপত্র বিতরণ, গৃহনির্মাণ, কৃষকদের সহযোগিতাসহ নানা মাধ্যমে আমরা বন্যার্তদের সহায়তা করছি। এই কার্যক্রম অব্যাহত থাকবে। সংবাদ সম্মেলনে বিএনপির প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি ও ত্রাণ বিষয়ক সম্পাদক আমীনুর রশিদ ইয়াসিন উপস্থিত ছিলেন।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020