1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
বন্যায় ক্ষতিগ্রস্থদের ঘর তৈরি করে দেয়া হবে: পরিকল্পনা মন্ত্রী
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০২:৪৮ অপরাহ্ন




বন্যায় ক্ষতিগ্রস্থদের ঘর তৈরি করে দেয়া হবে: পরিকল্পনা মন্ত্রী

বাংলানিউজএনওয়াই ডেস্ক
    আপডেট : ০৩ জুলাই ২০২২, ৯:৪০:০৮ অপরাহ্ন

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, সরকার সুনামগঞ্জে বন্যাকবলিত মানুষের পাশে রয়েছে। বর্তমান সরকার বিগত ২০১৭ সালে সুনামগঞ্জের ফসলহারা কৃষকদের পাশে থেকে চাল ও নগদ অর্থ সহায়তা প্রদান করেছিলেন। ইতিমধ্যে জননেত্রী শেখ হাসিনা সুনামগঞ্জের বন্যা কবলিত এলাকা পরিদর্শন করে গেছেন। সরকার সুনামগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্থ লোকজনদের জন্য প্রথমে ত্রান সামগ্রী ও পরে পূর্ণবাসনের জন্য ঢেউটিন বিতরণ, ঘর নির্মাণের জন্য কাঠ, বসত ঘর নির্মাণ সহ আর্থিক সহায়তার প্রদান করবে। এসকল দুর্যোগ মোকাবেলায় সরকার মহা পরিকল্পনা হাতে নিয়েছে।

রবিবার(৩ জুলাই) দুপুরে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার পাথারিয়া ইউনিয়নের দারুল উলূম দরগাপুর মাদরাসা প্রাঙ্গণে পরিকল্পনা মন্ত্রীর নিজ উদ্যোগে বন্যায় ক্ষতিগ্রস্থ ৭শত পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণের আগে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী এসব কথা বলেন।

এম এ মান্নান বলেন, বর্তমান সরকার সব দুর্যোগ মোকাবিলায় সফল। সুনামগঞ্জের জন্য যা সহায়তা আসছে তা প্রয়োজনের তুলানায় অনেক কম হলেও সরকারের পক্ষ থেকে মানবিক সহায়তা অব্যাহত থাকে। এবারের বন্যার ক্ষয়ক্ষতি পোষাতে সব ধরনের চেষ্টা করা হবে। আমাদেরকে ধৈর্যের সঙ্গে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। আগামী দিনে হাওরে যেখানে-সেখানে কোন সড়ক-রাস্তা নির্মাণ করা হবে না, এখন থেকে সেখানে উড়াল সড়ক নির্মাণ করা হবে। অকাল বন্যা ও পাহাড়ী ঢল থেকে জনগণ ও তাদের সম্পদ রক্ষার্থে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই সকল এলাকায় অপরিকল্পিত রাস্তা ঘাট নির্মাণের পরিবর্তে উড়াল সড়ক নির্মাণ করে যোগাযোগ ব্যবস্থা সম্প্রসারণ করার নির্দেশ প্রদান করেছেন।

আমাদের এলাকায় অনেক ধনী লোক আছেন, সমাজসেবীরা আছেন তারাও ত্রাণ বিতরণ করেছেন। তাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে মন্ত্রী বলেন, সবার সমন্বিত প্রচেষ্টায় বন্যা মোকাবিলা করতে হবে। র্তমান সরকারের প্রতি আস্থা রাখতে হবে। পুনর্বাসন, রাস্তাঘাট মেরামতসহ বন্যার ক্ষয়ক্ষতি পোষাতে সব প্রচেষ্টা চালানো হবে এবং সরকারিভাবে ক্ষতিগ্রস্থদের পূর্ণবাসনও করা হবে। ভুমিহীনদের শেখ হাসিনার সরকার ঘর তৈরি করে দিচ্ছেন। এবার সরকারের পক্ষ থেকে বন্যায় ক্ষতিগ্রস্থদেরও ঘর তৈরী করে দেয়া হবে।

ত্রান বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মো. আনোয়ার উজ জামান। সভা পরিচালনা করেন শান্তিগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. নুর হোসেন। এতে বক্তব্য দেন সুনামগঞ্জ পৌর সভার মেয়র নাদের বখত, দারুল উলূম দরগাপুর মাদরাসার মুহতামিম ও মুহাদ্দিস মাওলানা নুরুল ইসলাম খাঁন, পাথারিয়া ইউপি চেয়ারম্যান মো. শহীদুল ইসলাম প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন, পরিকল্পনা মন্ত্রনালয়ের একান্ত সচিব মোঃ হারুন অর রশিদ, শান্তিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খালেদ চৌধুরী, শান্তিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি হাজী তহুর আলী, মাওলানা আবদুল কাইয়ূম,জয়কলস ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল বাছিত সুজন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান সুজন, উপজেলা কৃষক লীগের আহ্বায়ক ফয়জুর রহমান, পাথারিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলী নেওয়াজ, সাধারণ সম্পাদক নুর আলম, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রয়েল আহমেদ, ছাত্রলীগের সভাপতি ছদরুল ইসলাম, সাধারণ সম্পাদক নাঈম আহমেদ প্রমুখ। পরে পরিকল্পনা মন্ত্রী পাথারিয়া ইউনিয়নের ৯টি ওয়ার্ডের ৭ শত হতদরিদ্রদের মাঝে ত্রান সামগ্রী বিতরণ করেন।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020