1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
বর্ণিল আয়োজনে বড়লেখা ফাউন্ডেশন ইউকের অ্যাচিভম্যান্ট অ্যাওয়ার্ডস
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৪:০৩ পূর্বাহ্ন




বর্ণিল আয়োজনে বড়লেখা ফাউন্ডেশন ইউকের অ্যাচিভম্যান্ট অ্যাওয়ার্ডস

যুক্তরাজ্য প্রতিনিধি
    আপডেট : ২৬ অক্টোবর ২০২২, ৬:৪৭:৩৫ পূর্বাহ্ন

বড়লেখা ফাউন্ডেশন ইউকের উদ্যোগে জাঁকজমক আয়োজনে অনুষ্ঠিত হল একাডেমিক এন্ড অ্যাচিভম্যান্ট অ্যাওয়ার্ডস-২০২২ । ফাউন্ডেশনের ৫ম বর্ষপূর্তি উপলক্ষে প্রথমবারের মত এই অনুষ্ঠান আয়োজন করা হয় লন্ডনের অদূরে মেইডেনহেড শহরের হোটেল কিংসউডের
হলরুমে। এতে চার ক্যাটাগরিতে বিশটির অধিক অ্যাওয়ার্ড বৃটেনে বসবাসরত বড়লেখার মেধাবী শিক্ষার্থীসহ এবং বিভিন্ন পেশায় সফল ব্যক্তিদের হাতে তুলে দেয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন রয়েল বরা অব উইন্ডসর এন্ড মেইডেনহেড-এর মেয়র কাউন্সিলার ক্রীষ্টিন বেটসন । বিশেষ অতিথির বক্তব্য রাখেন কাউন্সিলার গুরপ্রিথ ভাংরা, দেশ ফাউন্ডেশনের চেয়ারম্যান মিসবাহুর রহমান, বীর মুক্তিযোদ্ধা লেখক পীরজাদা হোসাইন আহমদ ও বৃটিশ-বাংলাদেশী ক্যাটারার্স অ্যাসোসিয়েশনের সাবেক প্রেসিডেন্ট শাহানুর খান।

বড়লেখা ফাউন্ডেশন ইউকের সভাপতি সোহেল রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত অ্যাওয়ার্ডস অনুষ্ঠানে সংগঠনের সার্বিক কার্যক্রম তুলে ধরে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক আবু রহমান। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সমাজকর্মী লুৎফা খানম ও মেঘনা উদ্দিন । সার্বিক তত্তাবধানে ছিলেন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সাংবাদিক কায়সারুল ইসলাম সুমন ও মেইডেনহেড এলাকার সফল ব্যবসায়ী এবং সংগঠনের উপদেষ্টা বাবু শ্রীপদ দাস।

অনুষ্ঠানে কিং এডওয়ার্ড গ্রামার স্কুলে পড়ার সুযোগ লাভ করায় মেধাবী শিক্ষার্থী সারাহ নাথাশা খানম, জিসিএসইতে দশ বিষয়ে নাইন গ্রেড এবং ডিস্টিংশন নিয়ে মেধা তালিকায় স্থান পাওয়া নাদিরা তাসনিম আলম, এ-লেভেলে তিনটি বিষয়ে এ পেয়ে বিশ্বখ্যাত ক্যামব্রীজ বিশ্ববিদ্যালয়ের অধীনে নিউনহ্যাম কলেজে জিওগ্রাফিতে অধ্যয়নরত শাদিয়া সাহাবকে অসাধারণ কৃতিত্বের জন্য একাডেমিক অ্যাওয়ার্ড তুলে দেয়া হয়।

এছাড়াও জিসিএসই পরীক্ষায় কৃতিত্বের সাথে উত্তীর্ণ নুর মোহাম্মদ সিয়াম, নিজুম নেহা দাশ, সামিরা আহমেদ ও মোহাম্মদ ইমদাদুল ইসলামকে তাদের সাফল্যের স্বীকৃতি প্রদান করা হয়।

এ-লেভেল পরীক্ষায় যারা অসাধারণ ফলাফল অর্জনের মাধ্যমে যুক্তরাজ্যের খ্যাতিমান বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ন করছে তাদের মধ্যে রোডি রহমান, রিফাত আলম, রিজওয়ান আহমেদ ও মোহাম্মদ রাহি রহমানের হাতে তুলে দেয়া হয় সম্মাননা অ্যাওয়ার্ড ।

আইনশাস্ত্রে বার-এট-ল ডিগ্রী লাভ করায় বারিষ্টার সালাউদ্দিন সুমন, সাংবাদিকতায় সফল্যের জন্য লন্ডন বাংলা প্রেস ক্লাবের জেনারেল সেক্রেটারি ও সাপ্তাহিক দেশ সম্পাদক তাইসির মাহমুদ, লন্ডন বাংলা প্রেস ক্লাবের ট্রেজারার সালেহ আহমেদ, আইটি খাতে সাফল্যের জন্য কামরান জাফর আহমেদ, চিকিৎসা পেশায় সফলতার স্বীকৃতি স্বরূপ ডাক্তার আহমেদ জেইন উদ্দিন ও স্থানীয় সরকারে ভুমিকা রাখার জন্য কাউন্সিলর সাঈদা চৌধুরীকে বিশেষ সম্মাননা অ্যাওয়ার্ড প্রদান করা হয় । এদের সকলেরই আদি নিবাস মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলার।

এছাড়াও, যুক্তরাজ্য সফররত বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এস.এম জাকির হোসেন ও সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিলর এবিএম জিল্লুর রহমান উজ্জ্বলকে সম্মাননা অ্যাওয়ার্ড তুলে দেয়া হয়।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ও অ্যাওয়ার্ড তুলে দেন বাংলা প্রেস ক্লাব বার্মিংহ্যাম এর সভাপতি লেখক ও প্রাবন্ধিক মোহাম্মদ মারুফ আহমদ, চ্যানেল এস এর বার্মিংহ্যাম প্রতিনিধি আতিকুর রহমান, বড়লেখা ফাউন্ডেশন ইউকের উপদেষ্টা শিক্ষানুরাগী জালাল উদ্দিন আহমেদ, লন্ডন সফররত বড়লেখা উপজেলার সাবেক নির্বাহী অফিসার শামীম আল ইমরান, উত্তর শাহবাজপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আহমেদ যুবায়ের লিটন, বড়লেখা ফুটবল ক্লাব ইউকের সভাপতি শাহাব উদ্দিন, লন্ডন বাংলা প্রেস ক্লাবের নির্বাহী সদস্য আহাদ চৌধুরী বাবু, প্রেস ক্লাবের সদস্য সাদিক রহমান বকুল, বড়লেখা ওয়েলফেয়ার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক শামীম আহমদ, বড়লেখা ফাউন্ডেশন ইউকের ভাইস প্রেসিডেন্ট শফিকুল হক স্বপন, জয়েন্ট সেক্রেটারি জাকির হোসেন, সাংগঠনিক সম্পাদক আব্দুল মানিক, সদস্য মাহমুদ হোসেন রানা, সদস্য এলাইছ মিয়া, সাংবাদিক শফিকুল ইসলাম শফি, ব্যবসায়ী শাহাব আহমেদ, আব্দুল লতিফ, সেলিম উদ্দিন আহমেদ, বদরুল ইসলাম, কাইয়ুম চৌধুরী, শাহাব উদ্দিন আহমদ, ইউসুফ জাকারিয়া খান, কাজল সরকার ও আব্দুল হামিদ সুজন।

সভাপতির বক্তব্যে সোহেল রহমান বলেন, আমাদের বৃটিশ বাংলাদেশী এই প্রজন্ম আজ মূলধারার অংশ । তারা স্বদর্পে দূর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। তাঁরা তাদের অসামান্য অবদানের মাধ্যমে বৃটেনের মূলধারায় প্রতিনিয়ত বিশেষ জায়গা করে নিচ্ছে। যা আমাদের জন্য গৌরবের এবং সম্মানের । এই অ্যাওয়ার্ডস প্রদান অনুষ্ঠানের মাধ্যে আমরা তাদেরকে তাদের পূর্ব পুরুষের ত্যাগের কথা স্মরণ করিয়ে দেওয়ার চেষ্টা করছি, যাতে করে তারা আরও উৎসাহিত এবং অনুপ্রাণিত হয়।

অনুষ্ঠানের ফাঁকে ফাঁকে চলে সাংস্কৃতিক পরিবেশনা । গান পরিবেশন করেন কণ্ঠশিল্পী সাজ্জাদ নূর, রিংকু সিনহা, শংকরি প্রমুখ।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020