1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
বাংলাদেশ থেকে পর্যাপ্ত প্রশিক্ষিত নার্স নিতে আগ্রহী যুক্তরাজ্য
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:১৪ অপরাহ্ন
শিরোনাম :
সিলেটে নাশকতা মামলায় জেলহাজতে শিবিরের ৮ নেতাকর্মী সুনামগঞ্জে বঙ্গবন্ধু মডেল ভিলেজ পরিদর্শনে বিভাগীয় সমবায় কর্মকর্তারা রাষ্ট্রপতি হওয়ার দৌঁড়ে এগিয়ে মসিউর-শিরীন ফসল রক্ষা বাঁধ : জগন্নাথপুরে কাজ শুরুই হয়নি একটি প্রকল্পে বিয়ানীবাজারে পাহাড়-টিলা কেটে বিক্রি হচ্ছে মাটি : হুমকীতে পরিবেশ বোরহাননগর চা-বাগানের শ্রমিকদের দাবি মেনে নেওয়ার আহবান সংগ্রাম কমিটির হবিগঞ্জের নিরব নিভৃত পল্লীগুলো এখন শিল্পনগরী হাবিব হোসেন স্মরণে স্টেশন রোড ব্যবসায়ী সমিতির স্মরণ সভা ও দো’আ মাহফিল সিলেটে শিশু সাংবাদিকতার ফলোআপ কর্মশালা সিলেটে মিছিল থেকে ফেরার পথে শিবিরের ৮ নেতাকর্মী আটক




বাংলাদেশ থেকে পর্যাপ্ত প্রশিক্ষিত নার্স নিতে আগ্রহী যুক্তরাজ্য

বাংলানিউজএনওয়াই ডেস্ক::
    আপডেট : ১৬ ডিসেম্বর ২০২২, ১০:৩৫:৩৬ পূর্বাহ্ন

বিশ্ব শ্রমবাজারে বাড়ছে দক্ষ কর্মীদের চাহিদা। বাংলাদেশ এ বাজার ধরতে জোর চেষ্টা চালিয়ে যাচ্ছে। এরইমধ্যে বাংলাদেশের নার্সদের মানসম্মত প্রশিক্ষণে সহায়তা এবং নার্স নেওয়ার বিষয়ে আগ্রহ প্রকাশ করেছে যুক্তরাজ্য।

গত মঙ্গলবার প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমানের সাথে এক দ্বিপাক্ষিক বৈঠকে যুক্তরাজ্যের স্বাস্থ্য ও সামাজিক সুরক্ষাসেবা বিষয়ক মন্ত্রী স্টিভ বার্কলে এ আগ্রহের কথা জানান। বাংলাদেশে নার্স প্রশিক্ষণ সেন্টার চালু এবং প্রশিক্ষণের মান উন্নয়ন ও ব্রিটিশ স্বীকৃতি অর্জনে সহযোগিতার করার বিষয়ে উপদেষ্টা সালমান এফ রহমানকে আশ্বস্ত করেন তিনি।

উপদেষ্টা সালমান এফ রহমান রোগীদের স্বাস্থ্যসেবা সাশ্রয়ী মূল্যে সঠিকভাবে পরিচালনার জন্য বিশেষ অ্যাপ ও কৃত্রিম বুদ্ধিমত্তার প্রয়োগের বিষয়টি উত্থাপন করলে ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী আগ্রহ সহকারে তা শোনেন এবং এ বিষয়ে যৌথভাবে কাজ করতে এবং কারিগরি সহায়তা প্রদান করতেও আগ্রহ প্রকাশ করেন। এ ছাড়াও ব্রিটেনে বসবাসরত বহুজাতিক জনগোষ্ঠীর মানসিক স্বাস্থ্যসেবা প্রদানে বাংলাদেশে কল-সেন্টার স্থাপন বিষয়েও ফলপ্রসূ আলোচনা অনষ্ঠিত হয়।

অত্যন্ত হৃদ্যতাপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত আলোচনায় ব্রিটেনে নিযুক্ত বাংলাদেশের হাই-কমিশনার সাইদা মুনা তাসনিম উপস্থিত ছিলেন।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020