1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
বাংলাদেশ সেনাবাহিনীকে ঘোড়া উপহার দিল কাতার
শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৬:৪৪ অপরাহ্ন




বাংলাদেশ সেনাবাহিনীকে ঘোড়া উপহার দিল কাতার

বাংলানিউজএনওয়াই ডেস্ক
    আপডেট : ০৮ আগস্ট ২০২২, ১১:১৫:৫৭ অপরাহ্ন

কাতার সশস্ত্র বাহিনীর পক্ষ থেকে বাংলাদেশ সেনাবাহিনীকে ১৮টি অ্যারাবিয়ান ঘোড়া উপহার দেয়া হয়েছে। একই সঙ্গে বাংলাদেশ সেনাবাহিনী কাতার সশস্ত্র বাহিনীকে শুভেচ্ছা উপহার হিসেবে ১০টি চিত্রা হরিণ উপহার দিয়েছে। সোমবার (৮ আগস্ট) হযরত শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দরের টারমাকে এক অনুষ্ঠানে এ শুভেচ্ছা উপহার বিনিময় করা হয়।

বাংলাদেশের পক্ষে সেনাবাহিনীর সামরিক সচিব মেজর জেনারেল মো. খালেদ-আল-মামুন ঘোড়াগুলো এবং কাতার সশস্ত্র বাহিনীর পক্ষে ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল আজিজ আল সুলাইতি চিত্রা হরিণগুলো গ্রহণ করেন। উপহার বিনিময় অনুষ্ঠানের সময় উভয়পক্ষের সামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন। কাতার সশস্ত্র বাহিনীর পাঠানো ঘোড়াগুলো একটি বিশেষ বিমানে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিকেল সাড়ে ৫টায় অবতরণ করে।

উল্লেখ্য, বাংলাদেশ সেনাবাহিনী প্রধানের আমন্ত্রণে কাতার সশস্ত্র বাহিনীর চিফ অব স্টাফ লেফটেন্যান্ট জেনারেল (পাইলট) সালেম হামাদ আল-আকীল আল-নাবেত গত ৬-৮ জুন বাংলাদেশ সফর করেন। এ সময় তিনি বাংলাদেশ সেনাবাহিনীর রণ প্রস্তুতি, উন্নত প্রশিক্ষণ, বিশ্ব শান্তিতে ভূমিকা ও সামগ্রিক উচ্চমানের ভূয়সী প্রশংসা করেন।

সফরের অংশ হিসেবে তিনি গত ৮ জুন বাংলাদেশ মিলিটারি একাডেমির ৮২তম দীর্ঘমেয়াদী কোর্সের অফিসার ক্যাডেটদের কমিশন সমাপনী কুচকাওয়াজে প্রধান অতিথি হিসেবে প্যারেডে অভিবাদন গ্রহণ করেন। সফর পরবর্তীকালে পারস্পরিক যোগাযোগের মাধ্যমে দু’দেশের সম্পর্কের আরও উন্নতি ঘটে। এ উপহার বিনিময় অনুষ্ঠান তারই প্রতিফলন।

কাতার সশস্ত্র বাহিনী এবং বাংলাদেশ সেনাবাহিনীর এই উপহার বিনিময়ের মাধ্যমে দুই দেশের সম্পর্ক আরও জোরদার হবে যা অন্যান্য পেশাগত ক্ষেত্রে উভয় দেশের ভবিষ্যত যোগাযোগকে আরও নিবিড় ও সুদৃঢ় করবে।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020