1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
বাংলাদেশ সেনাবাহিনীর হেলিকপ্টার দুর্ঘটনা
শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৫:৪০ অপরাহ্ন




বাংলাদেশ সেনাবাহিনীর হেলিকপ্টার দুর্ঘটনা

বাংলানিউজএনওয়াই ডেস্ক
    আপডেট : ২৮ জুলাই ২০২২, ১২:০২:৩৮ পূর্বাহ্ন

বাংলাদেশ সেনাবাহিনীর একটি প্রশিক্ষণ হেলিকপ্টার জরুরি অবতরণের সময় দুর্ঘটনায় পড়েছে। বুধবার বেলা একটার দিকে হেলিকপ্টারটি ঢাকার নবাবগঞ্জের কৈলাইল ইউনিয়নের ভাঙ্গাভিটা এলাকায় ধানখেতে আছড়ে পড়ে। দুর্ঘটনায় দুই পাইলট লেফটেন্যান্ট কর্নেল ইসমাইল ও মেজর শামস আহত হয়েছেন। তাঁরা আশঙ্কামুক্ত বলে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানিয়েছে। তাঁদেরকে হেলিকপ্টারে করে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেওয়া হয়েছে।

আইএসপিআরের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আর্মি এভিয়েশনের একটি বিইএলএল–২০৬ হেলিকপ্টার নিয়মিত প্রশিক্ষণ ফ্লাইট পরিচালনার অংশ হিসেবে জরুরি অবতরণের অনুশীলন করছিল। যান্ত্রিক ত্রুটির কারণে হেলিকপ্টারটি নবাবগঞ্জ উপজেলার একটি জলাশয়ে জরুরি অবতরণকালে দুর্ঘটনাকবলিত হয়।

ওই এলাকার একজন কৃষক বলেন, তিনি দুপুরে ভাঙ্গাভিটা এলাকায় একটি খেতের পাশে ঘাস কাটতে গিয়েছিলেন। এ সময় একটি হেলিকপ্টার কয়েকবার চক্কর দিতে দেখেন। কিছুক্ষণ পর বিকট শব্দ শুনতে পান। প্রায় আধা কিলোমিটার দূরে ধানখেতে হেলিকপ্টারটি আছড়ে পড়ে। পরে এলাকার কয়েকজনকে নিয়ে ট্রলার ও কোষা নৌকায় জলাশয় পাড়ি দিয়ে ওই খেতে পৌঁছান। হেলিকপ্টার থেকে দুজনকে উদ্ধার করেন তাঁরা। পরে তাঁদের চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়া হয়।

নবাবগঞ্জ থানার পরিদর্শক আল আমিন সন্ধ্যায়  জানান, হেলিকপ্টারটি উদ্ধারে পুলিশ, সেনাবাহিনী ও বিমানবাহিনীর সদস্যরা কাজ করছেন।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020