1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
বাজারে চাহিদার শীর্ষে ‘ধোনি সিমেন্ট’
শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৭:০৯ অপরাহ্ন




বাজারে চাহিদার শীর্ষে ‘ধোনি সিমেন্ট’

স্পোর্টস ডেস্ক:
    আপডেট : ১১ আগস্ট ২০২২, ১:৫৩:৩৯ অপরাহ্ন

আন্তর্জাতিক ক্রিকেট থেকে বছর দুয়েক আগেই অবসর নিয়ে নিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। তবে তাই বলে বিজ্ঞাপনের বাজারে সাবেক এই ভারতীয় ক্রিকেটারের চাহিদা কমেনি। বরং বলা যায় বেড়েছে।

ব্র্যান্ড ভ্যালু বা পণ্য মূল্যের বিচারে ধোনি বর্তমানে ভারতের পঞ্চম বৃহত্তম নাম। এই ক্রিকেটারের নাম ব্যবহার করার ফলে হু হু করে তার আইপিএল ফ্র্যাঞ্চাইজির মূল অংশীদার সংস্থার ব্যবসা বাড়ছে বলে জানিয়েছে ভারতীয় সংবাদ সংস্থা।

কিছুদিন আগে আইপিএলের দল চেন্নাই সুপার কিংসের মূল অংশীদার সংস্থা ইন্ডিয়া সিমেন্টস ‘কংক্রিট সুপার কিংস’ নামে একটি সিমেন্ট বাজারে নিয়ে এসেছে। যেখানে চেন্নাইয়ের নামের সঙ্গে পণ্যটির মিল আছে। আদ্যক্ষর সিএসকে দিয়ে এখন যেমন চেন্নাই সুপার কিংস হয়, আবার হয় কংক্রিট সুপার কিংসও।

এখানেই শেষ নয়। চেন্নাইয়ের সঙ্গে নামের মিল তো আছেই, পাশাপাশি নতুন পণ্যকে নেটমাধ্যমে প্রচার করা হয়েছে ‘ধোনি সিমেন্ট’ বলে। প্রচারের এই কৌশলেই বাজিমাত করেছে ইন্ডিয়া সিমেন্টসের নতুন পণ্য। এই ধোনি সিমেন্ট বাজারে রীতিমতো চাহিদার শীর্ষে।

সিএসকে নামে অবশ্য প্রথমে সাফল্য আসেনি। এরপরই ধোনির নাম যোগ করে প্রচার শুরু হয়। গত ১৬ মার্চ বাজারে আসা এই পণ্যের বিক্রি এরপর থেকেই হু হু করে বাড়তে শুরু করে।

তবে ধোনির নাম ব্যবহারের পর এভাবে সিএসকে সিমেন্টের বিক্রি বদলে যাবে, তা ভাবতেই পারেননি প্রতিষ্ঠানের কর্তারা। সিএসকে বা ‘ধোনি সিমেন্ট’ এখন পর্যন্ত দেড় লক্ষ টন বিক্রি হয়েছে। এই পরিমাণটা মার্চ মাস থেকে সেই সংস্থা যে পরিমাণ সিমেন্ট বিক্রি করেছে, তার শতকরা আট ভাগ।

‘ধোনি সিমেন্ট’ বিক্রি ফুলে ফেঁপে উঠেছে শেষ তিন মাসে। এই সময় প্রতিষ্ঠানটির প্রায় অর্ধেক সিমেন্টই বিক্রি হয়েছে সিএসকে।

ইন্ডিয়া সিমেন্টসের মুখ্য বিপণন কর্মকর্তা পার্থসারথী জানান, ‘অনেকেই দোকানে এসে এখন ধোনি সিমেন্টের খোঁজ করছেন এখন। শেষ তিন মাসেই আমরা এক লক্ষ টন ‘ধোনি সিমেন্ট’ বিক্রি করেছি।’




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020