1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
বাতিল হওয়া ম্যাচটি খেলতেই হবে ব্রাজিল-আর্জেন্টিনাকে
শনিবার, ২১ মে ২০২২, ০৬:০৫ পূর্বাহ্ন




বাতিল হওয়া ম্যাচটি খেলতেই হবে ব্রাজিল-আর্জেন্টিনাকে

স্পোর্টস ডেস্ক::
    আপডেট : ১০ মে ২০২২, ১০:৩৩:৩০ পূর্বাহ্ন

আর্জেন্টিনা-ব্রাজিলের মধ্যকার বিশ্বকাপ বাছাইয়ের বাতিল হয়ে যাওয়া ম্যাচটি পুনরায় খেলার নির্দেশ দিয়েছে ফিফা। সোমবার ফিফার আপিল কমিটি ম্যাচটি নিয়ে ব্রাজিল এবং আর্জেন্টিনার আপিলগুলো পর্যালোচনা করে এই সিদ্ধান্তের কথা জানিয়েছে।

গত বছরের সেপ্টেম্বরে সাও পাওলোতে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা-ব্রাজিল। তবে ম্যাচ শুরু হওয়ার কয়েক মিনিটের মধ্যেই মাঠ হানা দেয় ব্রাজিলের আইনশৃঙ্খলা বাহিনী। আর্জেন্টিনার চারজন খেলোয়াড় দেশটির করোনা-সম্পর্কিত বিধি লঙ্ঘন করেছে এই অভিযোগে তখন তাদের আটক করতে উদ্যত হয় ব্রাজিলের আইন প্রয়োগকারীরা। অনাকাঙ্ক্ষিত ওই ঘটনার পর ম্যাচটি বাতিল হয়ে যায়।

ব্রাজিল এবং আর্জেন্টিনা দুই দলই ইতোমধ্যে কাতার বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছে। তাই দুই দলের কেউই এখন আর এই ম্যাচটি খেলতে সম্মত হচ্ছিল না। গত মাসে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা যখন প্রথমবার এই ম্যাচটি পুনরায় খেলার নির্দেশ দেয় দুই দলকে, তখন আর্জেন্টিনা ফিফার নির্দেশের বিরুদ্ধে ক্রীড়া আদালতে নালিশ জানানোর কথাও বলেছিল।

এবার ফিফা দুই দলের সেই ম্যাচকে ঘিরে করা আপিলগুলো পর্যালোচনা করে ম্যাচটি পুনরায় আয়োজনের নির্দেশ বহাল রেখেছে। এছাড়া সেই ম্যাচে অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য দুই দলকেই জরিমানা করেছে ফিফা। ম্যাচ বাতিল হওয়ার কারণে দুই দলকে প্রায় ৪৪ লাখ টাকা জরিমানা করেছে। আর ম্যাচে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে না পারায় পূর্বের ২ কোটি ১৮ লাখ টাকা থেকে কমিয়ে ৮৭ লাখ টাকা জরিমানা করেছে।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020