1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
বিজ্ঞাপন ছাড়া ইউটিউবে ভিডিও দেখবেন যেভাবে
শনিবার, ২১ মে ২০২২, ০৪:৫৭ পূর্বাহ্ন




বিজ্ঞাপন ছাড়া ইউটিউবে ভিডিও দেখবেন যেভাবে

তথ্যপ্রযুক্তি ডেস্ক
    আপডেট : ২২ জানুয়ারী ২০২২, ৫:৩২:৩৬ অপরাহ্ন

জনপ্রিয় ভিডিও শেয়ারিং অ্যাপ ইউটিউব এখন সবাই ব্যবহার করেন। বিশেষ করে বিনোদন এবং সেই সঙ্গে আয়ের অন্যতম প্ল্যাটফর্ম। হাজার হাজার মানুষ প্রতিনিয়ত এই প্ল্যাটফর্ম থেকে হাজার হাজার ডলার ইনকাম করছে।

বিনোদন থেকে শিক্ষামূলক ভিডিও দেখতে নানান অ্যাপের ভিড়ে সবার প্রথম পছন্দ ইউটিউব। তবে বিজ্ঞাপনের জন্য একটানা ভিডিও দেখা মুসকিলই বটে। যা খুবই বিরক্তিকরও।

তবে খুব সহজেই ইউটিউবে বিজ্ঞাপন ছাড়াই ভিডিও দেখতে পারবেন। চলুন জেনে নেওয়া যাক ইউটিউবে বিজ্ঞাপন ছাড়া ভিডিও দেখবেন যেভাবে-

> সবার প্রথমে ইউটিউবে যান।
> যে ভিডিও প্লে করবেন সেটি সিলেক্ট করুন।
> এবার ভিডিওর ইউআরএল-এর মধ্যে youtube.com লেখার পরে একটি ডট (.) যোগ করুন। উদাহরণস্বরূপ, যদি আপনার ইউটিউব ভিডিওর ইউআরএল হয় www.youtube.com/watch, তাহলে সেক্ষেত্রে www.youtube.com./watch?v এই ইউআরএল ব্যবহার করলেই ভিডিওতে আর কোনো বিজ্ঞাপন দেখা যাবে না।

এখানে মূলত ইউআরএল-এর মধ্যে একটি ডট ব্যবহার করলে হোস্টনেম নর্মালাইজ করে না ইউটিউব। সেক্ষেত্রে হোস্টনেম ম্যাচ না করার জন্য, পেজটি একাধিক ভাগে ভিউয়ারের কাছে পৌঁছে যায়।

এর ফলে কোনো বিজ্ঞাপন, কুকিজ যুক্ত থাকে না। মোবাইল থেকেও এই পদ্ধতিতে বিজ্ঞাপন ছাড়া ভিডিও দেখতে চাইলে ব্রাউজার থেকে লিঙ্ক ওপেন করে ‘রিকোয়েস্ট ডেস্কটপ সাইট’ অপশন সিলেক্ট করতে হবে।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020