1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
বিদ্রোহের মুখে ঋষি সুনাক
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৫:৪৩ পূর্বাহ্ন




বিদ্রোহের মুখে ঋষি সুনাক

বাংলানিউজএনওয়াই ডেস্ক::
    আপডেট : ২৩ নভেম্বর ২০২২, ১২:৩৩:২১ অপরাহ্ন

ব্রিটিশ প্রধানমন্ত্রী হওয়ার পর এক মাস যেতে না যেতেই নিজ দলের এমপিদের বিদ্রোহের সম্মুখীন হয়েছেন ভারতীয় বংশোদ্ভূত কনজারভেটিভ পার্টির নেতা ঋষি সুনাক।

দেশটির সংসদে হাউজবিল্ডিং (বাড়ি নির্মাণ) পরিকল্পনা সম্পর্কিত একটি বিল উত্থাপন করে সেটির ওপর ভোট আয়োজন করতে চেয়েছিলেন ঋষি সুনাক। কিন্তু তার দলের এমপিরা এই বিল নিয়ে তার বিরুদ্ধে দিয়েছেন বিদ্রোহের ইঙ্গিত। ফলে আপাতত এই পরিকল্পনা থেকে সরে আসেন তিনি। খবর এনডিটিভি, বিবিসির।

যুক্তরাজ্যে প্রতিবছর নতুন তিন লাখ বাড়ি নির্মাণ করার একটি সরকারি পরিকল্পনা রয়েছে। ঋষি সুনাক চেয়েছিলেন, কেন্দ্রীয়ভাবে এটি পরিচালনা করতে; সেই সঙ্গে এটি বাধ্যতামূলকও করতে। পরিকল্পনার বিরুদ্ধে আপত্তি জানিয়েছে তার নিজ দল কনজারভেটিভ পার্টির সদস্যরা অর্থাৎ এমপিরা। সব মিলিয়ে ৫০ জন এমপি এটির বিরুদ্ধে অবস্থান নিয়েছেন। যার মধ্যে রয়েছেন মন্ত্রীপরিষদের সাবেক আট সদস্য।

নিজ দলের সদস্যরা বিদ্রোহ করার পর আপাতত এই পরিকল্পনা থেকে সরে এসেছেন প্রধানমন্ত্রী ঋষি সুনাক। বিলটি নিয়ে বুধবার (২৩ নভেম্বর) যুক্তরাজ্যের সংসদে বিতর্ক হওয়ার কথা ছিল। এরপর আগামী সোমবার এর ওপর ভোটাভুটির কথা ছিল। কিন্তু এমপিরা বিদ্রোহ করায় বিলটির ওপর ভোট পিছিয়ে যাবে। এমনকি আগামী কয়েক সপ্তাহও থমকে থাকতে পারে এই পরিকল্পনা।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020