1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
বিমানে সরাসরি টরেন্টো যাত্রা নিয়ে যাত্রীর অনুভূতি
সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০১:১৭ অপরাহ্ন




বিমানে সরাসরি টরেন্টো যাত্রা নিয়ে যাত্রীর অনুভূতি

বাংলানিউজএনওয়াই ডেস্ক::
    আপডেট : ২৯ জুলাই ২০২২, ১১:৫০:২২ অপরাহ্ন

সবকিছুই পরিপাটি। সাজানো গোছানো। সেবার মান,ব্যবস্থাপনা এবং অর্ভত্র্থনা-সবকিছুই উল্লেখ করার মতো। বাংলাদেশ বিমান এভাবেই সেবার মান বহাল রাখলে বিশ্বদরবারে এগিয়ে যাবে আরও বহুদূর। কথাটি গর্ভের সাথে বলছিলেন একজন যাত্রী। ২৭ জুলাই বাংলাদেশ বিমানে প্রথম সরাসরি ঢাকা থেকে টরোন্টো যাত্রা করছিলেন তিনি। বাংলাদেশ বিমানের বিজি ৩০৫ ফ্লাইটযোগে টরেন্টো যাত্রাকালীন নিজ তাগিদেই বিষয়টি তোলে ধরতে চেয়েছেন সকলের উদ্দেশ্যে।

ওই যাত্রী বিমাণ ভ্রমণের বর্ণনায় বলেন, আকাশে শান্তির নীড়। সত্যিই তাই মনে হয়েছে ঢাকা থেকে টরেন্টো গামী প্রথম ফ্লাইটের যাত্রী হতে পেরে। অসাধারণ এক ইতিবাচক যাত্রার অভিজ্ঞতার কথা সবার সাথে ভাগ করে নেয়ার প্রয়াসের লোভ সামলাতে পারছি না। বাংলাদেশ বিমানের আজকের সেবার মাণ আর বাবস্থাপনা ছিল উন্নত বিশ্বের যে কোন দেশের বিমান কোম্পানির সাথে কেবল পাল্লা দেয়ার মতোই নয়, রীতিমতো টেক্কা দেয়ার সক্ষম। ড্রীম লাইনার উড়োজাহাজের এমনিতেই তার কাঠামো আর অত্যাধুনিক বিভিন্ন বৈশিষ্ট্যের কারণে সুখ্যাতি রয়েছে। সংগে যুক্ত হয়েছে আমাদের দেশের দক্ষ, প্রশিক্ষিত পাইলট আর নিবেদিত প্রান একদল কেবিন ক্রুর নিরলসভাবে সেবা দেয়ার মানসিকতা সত্যি মুগ্ধ করেছে যাত্রীদের।একজন অসুস্থ ব্যক্তির প্রয়োজনে জরুরী অক্সিজেনও সরবরাহ করতেও দেখলাম। খাবারের মাণ, পরিষ্কার পরিচ্ছন্নতা ভাল ছিল। অনেকেই বয়স্ক বাবা- মাকে ট্রানজিট বিহীন সরাসরি এই ফ্লাইটে তুলে দিয়ে অনেকটা নিশ্চিত থাকতে পারবেন। আজ হয়তোবা প্রথম বলে যাত্রীরা বাড়তি কিছুটা সুবিধা ভোগ করেছে। যেমন, বেশ কিছু উপহার দেয়া হয়েছে, সম্মানিত হাই কমিশনার পিয়ারসন এয়ারপোর্টে উপস্থিত হয়ে স্বাগত জানিয়েছেন যাত্রীদের ইত্যাদি।

বাড়তি আয়োজনের দিকে না তাকিয়ে শুধুমাত্র প্রয়োজনীয় ও কাংখিত সেবার মান অব্যাহত রাখতে পারাই সাধারণ যাত্রী হিসেবে আমাদের চাওয়া, এতটুকুই মাত্র। আর প্রবাসে বসবাসরত বাংলাদেশিরা নিয়মিতভাবে যাতায়াতের নিমিত্তে বিমানকে বেছে নিয়ে সহযোগীতার হাত বাড়িয়ে দিলে এই উদ্যোগ সফলভাবে দাঁড়াতে সক্ষম হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই যাত্রী মনে করেন, ‘আমার বিশ্বাস সকলেই বিদেশ যাত্রায় সঙ্গী হিসেবে বিমানকে বেছে নেবেন। একই সাথে সেবা উপভোগের মাধ্যমে সকলের ধারণা পাল্টে দেবে সরকারি এয়ারলাইন্স। এর মাধ্যমে যাত্রীরা আনন্দ ও নিরাপদ যাত্রা নিশ্চিতের পাশাপাশি লাভবান হবে দেশ।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020