1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
বিশ্বকাপে নির্ভার ভারত: রোহিত শর্মা
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৫:০৩ পূর্বাহ্ন




বিশ্বকাপে নির্ভার ভারত: রোহিত শর্মা

স্পোর্টস ডেস্ক:
    আপডেট : ২১ অক্টোবর ২০২২, ১:৫২:০৩ অপরাহ্ন

চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে চলতি টি-২০ বিশ্বকাপ মিশন শুরু করবে ভারতীয় ক্রিকেট দল। গুরুত্বপূর্ণ এ ম্যাচটিকে ‘একটি বড় ম্যাচ’ আখ্যায়িত করে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা নিজ দলকে নির্ভার রাখার কথা বলেছেন।

তিনি স্পষ্ট ভাষায় বলেছেন, ২০২২ টি-২০ বিশ্বকাপের শিরোপা জয় করতে হলে ভারতকে ‘অনেক কিছু ঠিকঠাক ভাবে’ করতে হবে। এখনো টুর্নামেন্টের নকআউট পর্ব নিয়ে ভাবার সময় আসেনি’।

প্রথমবারের মতো বিশ্ব আসরে ভারতীয় দলের নেতৃত্ব দিতে যাওয়া রোহিত বিসিসিআই ডট টিভিকে বলেন, অনেকদিন হলো আমরা বিশ্বকাপ জিতেছি। এটি পরিস্কার যে আমাদের সব কর্মকান্ডের মূলে রয়েছে বিশ্বকাপ জয় করা। তবে এটাও জানি সেটা করতে হলে আমাদের অনেক কিছুই ঠিকঠাক ভাবে করতে হবে। ধাপে ধাপে এগুতে হবে।

ভারতীয় অধিনায়ক বলেন, আমরা আগাম কিছু ভাবতে চাই না। আপনি এখন থেকেই সেমি-ফাইনাল বা ফাইনালের কথা ভাবতে পারবেন না। আপনাকে কেবল প্রতিপক্ষ দলগুলোর প্রতি মনোযোগী হতে হবে। প্রতিটি দলের বিপক্ষে ভালো প্রস্তুতি নিতে হবে এবং সেরাটা দেয়ার চেষ্টা করতে হবে। সেই সঙ্গে দলকে সঠিক পথে চালনা করতে হবে।

বিগত বেশ কয়েক বছর ধরে টুর্নামেন্ট শুরুর আগে ভারত ফেভারিটের তালিকায় থাকলেও ২০১১ সালের পর বিশ্বকাপের কোন শিরোপা জয় করতে পারেনি। ২০২১ সালের টি-২০ বিশ্বকাপে নকআউট পর্বে খেলার যোগ্যতাও অর্জন করতে পারেনি তারা।

সংযুক্ত আরব আমিরাতের টুর্নামেন্টের মতো এবারো চিরপ্রতিদ্বন্দ্বী পকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করতে যাচ্ছে ভারত।

আগামী রোববার মেলবোর্নে অনুষ্ঠিত হবে ম্যাচটি। আসন্ন ওই ম্যাচকে সামনে রেখে উত্তেজনার শেষ নেই, চলছে ব্যাপক জল্পনাকল্পনা। তবে রোহিত কাংখিত ফলাফলের জন্য দলকে শান্ত থাকার কথা বলেছেন।

তিনি বলেন, আমরা যখন পাকিস্তানের বিপক্ষে খেলতে যাই, তখন ম্যাচটি ব্লকবাস্টারে পরিণত হয়। জানি এটি সব সময় হয়ে তাকে। মানুষ ঘর থেকে বেরিয়ে এসে এর অনুভুতি ও পরিবেশ অনুভব করার চেস্টা করে। এটি হতেই পারে, কারণ তারা ক্রিকেটকে উপভোগ করতে চায়। সেই সঙ্গে স্টেডিয়ামে ভক্ত ও দর্শকদের পরিবেশও দেখতে চায়। এমনকি ঘরে বসে যারা ম্যাচ দেখেন তারাও থাকে দারুন উত্তেজনায়।
রোহিত বলেন, খেলোয়াড় হিসেবে আমাদের জন্যও এটি অবশ্যই বড় ম্যাচ। আমরা আমাদের মিশন শুরু করতে যাচ্ছি। তবে একই সঙ্গে আমাদের নির্ভার থাকতে হবে। নিজেদের ব্যক্তিগত দক্ষতার দিকে মনোযোগ দিতে হবে। কারণ এটি হতে যাচ্ছে আমাদের জন্য মুল লড়াই। যদি ব্যক্তিগতভাবে নিজেকে শান্ত রাখা যায় এবং দলের মধ্যে সমন্বয় থাকে তাহলে আমরা প্রত্যাশিত ফলাফল পাব।

রোহিত আরো জানান, বিশ্বকাপে অধিনায়কত্ব করার সুযোগ পেয়ে তিনি নিজেও কিছুটা রোমঞ্চিত। ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া একাদশ ও স্বাগতিক বিশ্বকাপ দলের বিপক্ষে দুটি অনুশীল ম্যাচে অংশগ্রহনের মাধ্যমে খেলোয়াড়রা কন্ডিশনের সঙ্গেও মানিয়ে নিয়েছে।

তিনি বলেন, এটি একটি চমৎকার অনুভুতি। আমরা ঘরের মাঠে দুটি ( অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুটি সিরিজ) জয় নিয়ে এখানে এসেছি। তবে অস্ট্রেলিয়ায় ভিন্ন চ্যালেঞ্জের মোকাবেলা করতে হবে। যে কারণে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেয়াটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ ছিল। দলের বেশ কয়েকজন এর আগে কখনো অস্ট্রেলিয়া সফর করেনি। যে কারণে আমরা কিছুটা আগেই অস্ট্রেলিয়ায় এসেছি এবং কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেয়ার চেষ্টা করেছি।

আসন্ন টুর্নামেন্ট নিয়ে পুরো দলটিই দারুণ ভাবে মুখিয়ে আছে বলে মন্তব্য করেন ভারতীয় অধিনায়ক।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020