1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
বিশ্বব্যাপী সুস্থতার সংখ্যা এক কোটি ৯১ লাখ
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০১:৩৩ পূর্বাহ্ন




বিশ্বব্যাপী সুস্থতার সংখ্যা এক কোটি ৯১ লাখ

আন্তর্জাতিক ডেস্ক
    আপডেট : ০৬ সেপ্টেম্বর ২০২০, ১০:০৯:১৭ পূর্বাহ্ন

চীনের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পরা প্রাণঘাতী ভাইরাস করোনার তাণ্ডব চলছেই। প্রতিনিয়ত অদৃশ্য এই ভাইরাসটি কেড়ে নিচ্ছে হাজারো প্রাণ। তবে করোনায় সংক্রমিতদের মধ্যে বেশিরভাগ মানুষই ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন।

 

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, রোববার (৬ সেপ্টেম্বর) এ প্রতিবেদন লেখা পর্যন্ত করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন মোট এক কোটি ৯১ লাখ ৬২ হাজার ৬৯৭ জন।

এছাড়াও বিশ্বে করোনায় মোট সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৭০ লাখ ৬২ হাজার ৭৪৪ জনে। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৮ লাখ ৮৩ হাজার ৭৪০ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৬৪ লাখ ৩১ হাজার ১৫২। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৯২ হাজার ৮১৮ জন।

দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৪১ লাখ ২৩ হাজার জন। মৃত্যু হয়েছে এক লাখ ২৬ হাজার ২৩০ জন।

তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৪১ লাখ ১০ হাজার ৮৩৯ জন। এর মধ্যে মারা গেছেন ৭০ হাজার ৬৭৯ জন।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১০ লাখ ২০ হাজার ৩১০ জন। এর মধ্যে মারা গেছেন ১৭ হাজার ৭৫৯ জন।

সংক্রমণে ৫ম অবস্থানে থাকা পেরুতে আক্রান্ত ও মৃত্যু বাড়ছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৮৩ হাজার ৭০২ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৯ হাজার ৬৮৭ জনের।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৪ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ২৩ হাজার ৫৬৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৪ হাজার ৪৪৭ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন দুই লাখ ১৭ হাজার ৮৫২ জন।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020