1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
বিশ্বের সেরা সংবাদকর্মীর তালিকায় বাংলাদেশের আদর
বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৫:৫৩ অপরাহ্ন




বিশ্বের সেরা সংবাদকর্মীর তালিকায় বাংলাদেশের আদর

আন্তর্জাতিক ডেস্ক
    আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০২০, ৩:২৩:১৬ অপরাহ্ন

প্রতি বছরেই ইন্টারন্যাশনাল নিউজ মিডিয়া অ্যাসোসিয়েশন (আইএনএমএ) এর উদ্যোগের অংশ হিসেবে বিশ্বের সেরা ৩০ জন তরুণ সংবাদকর্মীর তালিকা প্রকাশ করেছে। এই বছরের জন্য ‘থার্টি আন্ডার থার্টি অ্যাওয়ার্ড’ এ তালিকায় স্থান করে নিয়েছেন বাংলাদেশের আদর রহমান। তিনি দৈনিক প্রথম আলোর সাব-এডিটর হিসেবে কর্মরত রয়েছেন। প্রথম আলো ছাড়াও বাংলাট্রিবিউনের স্টাফ রিপোর্টার ও বণিক বার্তার বিনোদন প্রতিবেদক হিসেবে কাজ করেছেন আদর রহমান।

মাত্র ২০ বছর বয়সে সাব-এডিটর হিসেবে যোগ দেন আদর রহমান। এর দুই বছর পর ৭১তম কান চলচ্চিত্র উৎসবে সাংবাদিক হিসেবে যান তিনি। এমনকি বাংলাদেশের প্রথম নারী সাংবাদিক হিসেবে ফ্রান্সে মর্যাদাপূর্ণ ওই উৎসবে যান তিনি।

কান উৎসবে আদর রহমানের উল্লেখযোগ্য কাজ ছিল একজন শিক্ষার্থীকে নিয়ে তৈরি প্রতিবেদন। তিনি টিকিট ছাড়াই ১০০ মাইল ভ্রমণ করে ওই উৎসব দেখতে গিয়েছিলেন।

 

২০টি দেশের ৩০ জন এই চূড়ান্ত তালিকায় স্থান পেয়েছেন আদর। উন্নয়নশীল দেশের এক নারী হিসেবে কান উৎসবে যাওয়া ও প্রতিবেদন তৈরি করাকে তিনি নিজের জন্য বড় অর্জন বলে মনে করেন। তিনি তার এই সাফল্যের ধারা অব্যাহত রাখতে চান এবং নিজেকে বাংলাদেশের গণমাধ্যমের শীর্ষস্থানে দেখতে চান।

 

তিনি মনে করেন, যেহেতু এই শিল্প পরিবর্তনের মধ্য দিয়ে যাচ্ছে, সেহেতু এখানে নতুন, প্রাণবন্ত ও সুষম আইডিয়ার প্রয়োজন রয়েছে। তিনি এই ভবিষ্যত রুপরেখার একজন কারিগর হতে চান বলে জানিয়েছেন। আদর বলেন, ‘আমি প্রতিটি প্রতিযোগিতা, প্রতিটি চ্যালেঞ্জ, প্রতিটি বাধাকে একটি সুযোগ হিসেবে গ্রহণ করতে চাই।’




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020