1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
বিয়ানীবাজার ক্যান্সার হাসপাতালের মেডিকেল ক্যাম্প
বৃহস্পতিবার, ০১ জুন ২০২৩, ০৭:৩১ অপরাহ্ন




বিয়ানীবাজার ক্যান্সার হাসপাতালের মেডিকেল ক্যাম্প

বাংলানিউজএনওয়াই ডেস্ক::
    আপডেট : ০৩ ডিসেম্বর ২০২২, ১১:০৭:১২ অপরাহ্ন

বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ট্রাস্টি যুক্তরাজ্য প্রবাসী ডাঃ কবির মাহমুদ এর উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। শনিবার দিনব্যাপী খাড়াভরার সপ্তগ্রাম উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে বিনামূল্যে এ চিকিৎসা সেবার আয়োজন করা হয়।

চিকিৎসা সেবা ক্যাম্পে বিশেষজ্ঞ ও অভিজ্ঞ চিকিৎসকদের তত্তাবধানে প্রায় দেড় সহস্রাধিক রোগীকে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান করা হয়। এছাড়াও উক্ত ক্যাম্পে বিবাহিতা ৩০-৬০ বছর বয়সী প্রায় ৩ শতাধিক মহিলাকে বিনামূল্যে জরায়ু-মুখ ও স্তন ক্যান্সার স্ক্রীনিং সেবা প্রদান করা হয় এবং প্রায় ৫ শতাধিক রোগীর ডায়াবেটিস পরীক্ষা করা হয়। যুক্তরাজ্য প্রবাসী ডাঃ কবির মাহমুদ ও ডাঃ সৈয়দ মোস্তাফা আনোয়ার এবং বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের আর এম ও ডাঃ কাওসার রহমান উক্ত মেডিকেল ক্যাম্প পরিদর্শন করেন এবং আন্তরিক সহযোগিতা প্রদান করেন।

বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের মেডিকেল টিমের সার্বিক তত্তাবধানে এবং তরুন সমাজ সেবক ও সপ্তগ্রাম উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আবুল কালাম আজাদ আওয়াল, স্থানীয় ইউপি সদস্য আলতাফ হোসেন রেজা, তরুন সমাজ সেবক ফুরকান আহমেদ এবং স্থানীয় যুব সংগঠন কে এস পি-এর স্বেচ্ছাসেবকগনের আন্তরিক সহযোগিতায় উক্ত বিনামূল্যে চিকিৎসা সেবা ক্যাম্পে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের জাতীয় জরায়ু-মুখ ও স্তন ক্যান্সার স্ক্রিনিং ও প্রশিক্ষণ কেন্দ্রের বিশিষ্ট কলপোস্কোপিস্ট ডাঃ সাদিয়া মাহবুবা রিপা, বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালসহ সিলেট থেকে আগত বিশেষজ্ঞ ও অভিজ্ঞ চিকিৎসকরা।

আগত সেবা প্রার্থীগণ এই ধরনের উদ্যোগের প্রশংসা করেন এবং পল্লী এলাকায় বিনামূল্যে চিকিৎসা সেবা পেয়ে ক্যাম্পের আয়োজক ও উদ্যোক্তাগনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং এই ধরনের চিকিৎসা সেবা ক্যাম্প চলমান রাখার দাবি জানান।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020