1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
ভাইস চ্যান্সেলর অ্যাওয়ার্ড পেলেন শাবিপ্রবির ৩ শিক্ষক
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০১:৩৭ অপরাহ্ন




ভাইস চ্যান্সেলর অ্যাওয়ার্ড পেলেন শাবিপ্রবির ৩ শিক্ষক

শাবি প্রতিনিধি
    আপডেট : ০৯ আগস্ট ২০২২, ১২:১২:২৭ পূর্বাহ্ন

গবেষণায় অবদানের জন্য ভাইস চ্যান্সেলর অ্যাওয়ার্ড পেলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) বিভিন্ন বিভাগের ৩ শিক্ষক। সোমবার (৮ আগস্ট) সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন-২ এর সভাকক্ষে এ পদক প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে পদকপ্রাপ্ত শিক্ষকদের ক্রেস্ট ও চেক প্রদান করা হয়।

অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষকদের মধ্যে রয়েছেন কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং এন্ড পলিমার সায়ন্সেস বিভাগের অধ্যাপক ড. মো. তামেজ উদ্দিন। তিনি এপ্লাইড সায়ন্সেস এন্ড টেকনোলজি ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড পেয়েছেন। লাইফ সায়ন্সেস ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড পেয়েছেন জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ জাকির হোসেন, ফিজিক্যাল সায়ন্সেস ক্যাটাগরিতে পেয়েছেন ওশেনোগ্রাফি বিভাগের সহকারী অধ্যাপক সুব্রত সরকার।

অনুষ্ঠানে সাস্ট রিসার্চ সেন্টারের পরিচালক অধ্যাপক ড. এস এম সাইফুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

অ্যাওয়ার্ড প্রাপ্তদের অভিনন্দন জানিয়ে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, একটি বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক মানসম্পন্ন করতে গবেষণা বৃদ্ধির বিকল্প নেই। এই লক্ষ্য অর্জনে আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি। এরই ধারাবাহিকতায় ১ কোটি টাকার গবেষণা বাজেট ৮ কোটি টাকায় উন্নীত করা হয়েছে। আগামী বছরে গবেষণা বরাদ্ধ ১০ কোটি টাকায় উন্নীত করার প্রচেষ্টা অব্যাহত রয়েছে। আশা করি ভাইস চ্যান্সলর অ্যাওয়ার্ড বিশ্ববিদ্যালয়ের গবেষকদের আরো উজ্জ্বীবিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

এসময় অন্যান্যদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, ফিজিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার, সাস্ট রিসার্চ সেন্টারের সদস্য অধ্যাপক ড. মো. শামসুল হক প্রধান, অধ্যাপক মো. মনিরুল ইসলাম, অধ্যাপক ড. এ জেড এম মনজুর রশিদ প্রমুখ উপস্থিত ছিলেন।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020