1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
ভারতের সঙ্গে আমাদের সম্পর্ক ঐতিহাসিক: প্রধানমন্ত্রী
শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৫:৩৭ অপরাহ্ন




ভারতের সঙ্গে আমাদের সম্পর্ক ঐতিহাসিক: প্রধানমন্ত্রী

বাংলানিউজএনওয়াই ডেস্ক::
    আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০২২, ৬:০০:২০ অপরাহ্ন

নির্বাচন যখন আসবে তখনই জোটের বিষয়টি বোঝা যাবে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভারত সফর নিয়ে আজ বুধবার (১৪ সেপ্টেম্বর) বিকেল ৪টায় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি মন্তব্য করেন।

প্রধানমন্ত্রী বলেন, চলমান উন্নয়ন ধরে রাখতে হলে আওয়ামী লীগকেই দেশের মানুষ ভোট দেবে। কেউ না এলেও নির্বাচন হবে। নির্বাচনে আসা না আসা যেন কোন দলের নিজস্ব রাজনৈতিক সিদ্ধান্ত।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, কী পেলাম সেটা আপেক্ষিক। যদি প্রশ্ন করি, কী দিলাম? বাংলাদেশের প্রায় চারপাশ দিয়েই কিন্তু ভারত। (ভারত থেকে) একেবারে শূন্য হাতে এসেছি তা নয়। এটা আসলে মনের ব্যাপার। যেমন বাংলাদেশে এত কাজ করার পরেও বিএনপি বলে কিছুই করিনি।

প্রধানমন্ত্রী বলেন, জিয়াউর রহমান ভারতের পণ্যে শুল্কমুক্ত সুবিধা দিয়েছিলেন। কিন্তু বাংলাদেশের কোন পণ্য ভারতে পাঠানোর ব্যবস্থা করেননি।

প্রধানমন্ত্রী বলেন, ভারতের সঙ্গে আমাদের (বাংলাদেশের) সম্পর্ক ঐতিহাসিক। মুক্তিযুদ্ধকালে সহযোগিতা এবং ভাষা ও সংস্কৃতির মিলের কারণে এই সম্পর্ক আরও সুদৃঢ় হয়েছে।

এই সফর দুই দেশের সম্পর্কের নতুন দিগন্তের সূচনা হয়েছে বলে মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন, সফরে দুই দেশের মধ্যে সহযোগিতা অব্যাহত রাখার বিষয়ে সম্মতি এসেছে। বাংলাদেশ ও ভারত সমৃদ্ধশালী দুই দেশে পরিণত হবে বলে মনে করেন তিনি।

সাংবাদিক মঞ্জুরুল আহসান বুলবুলের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ভারতে খুব ভালো অভ্যর্থনা পেয়েছি। নিজে ভালো হলে সব ঠিক। আর যদি এদিক-ওদিক করেন তাহলেতো..।

বঙ্গবন্ধুর বায়োপিক সম্পর্কে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, শুটিংয়ের পর এখন এডিটিং চলছে। ৭ই মার্চের ভাষণের দৃশ্য অভিনয় করে দেখালে মানুষের এটা নিতে একটু অসুবিধা হয়। কিন্তু কাউকে না কাউকেতো অভিনয় করতে হবে। এটা যখন সিনেমা একে সিনেমা হিসেবেই দেখতে হবে। অভিনেতারা আন্তরিকতার সঙ্গে কাজ করেছেন। এডিটিং শেষ হলে একটা ভালো সময় দেখে এটা আসবে।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020