1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
ভোর হলেই শমশেরনগরে দৌড়াবেন দেশি-বিদেশী ৫০০ রানার
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:০১ অপরাহ্ন




ভোর হলেই শমশেরনগরে দৌড়াবেন দেশি-বিদেশী ৫০০ রানার

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি:
    আপডেট : ০১ ডিসেম্বর ২০২২, ১০:৩৬:৫৭ অপরাহ্ন

রাতে পেরিয়ে শুক্রবার (২ ডিসেম্বর) ভোর হলেই মৌলভীবাজারের কমলগঞ্জের শমশেরনগর চা বাগান ফুটবল মাঠ থেকে চা বাগানের আঁকা বাঁকা পথ ও পাহাড়ি এলাকায় শুরু হবে আল্ট্রা ট্রেইল ম্যারাথন।

আজ (১ ডিসেম্বর) দুপুর থেকে দেশ বিদেশের রানাররা এসে শমশেরনগর চা বাগান মাঠের কোণে নিজেদের তাবু স্থাপন শুরু করেছেন। ভারত, আমেরিকা, ইংল্যান্ড, চেক প্রজাতন্ত্র, রাশিয়াসহ বিভিন্ন দেশের ১৮ জন রানারসহ ৫০০ রানার এ ম্যারাথনে অংশ নিচ্ছে। শমশেরনগর রানার্স কমিউনিটির আয়োজনে এবার চতুর্থবারের মত আয়োজন করা হয় আল্ট্রা ট্রেইল ম্যারাথন।

আয়োজক সূত্রে জানা যায়, এর আগে তারা ৩ বার আল্ট্রা ট্রেইল ম্যারাথনের আয়োজন করেছিলেন। সর্বশেষ ২০২০ সালের ১৯ জানুয়ারি দেশী বিদেশী সহস্রাধিক রানারের অংশগ্রহণে ১০ কিলোমিটার, ২১ কিলোমিটার ও ৫০ কিলোমিটার এই ৩ ধাপের দৌড়ের আয়োজন করা হয়েছিল। করোনা সংক্রমণের কারণে গত ২ বছর আর ম্যারাথন আয়োজন করা জায়নি।

শমশেরনগর রানার্স কমিউনিটির প্রশাসক (এডমিন) নবীল শমশেরী জানান, এবার শুক্রবার ভোরে ২১ কিলোমিটার ও ৫০ কিলোমিটার এই দুই ধাপে দৌড়াবেন রানাররা। শুক্রবার ভোর সাড়ে ৬টায় শমশেরনগর চা বাগান ফুটবল মাঠ থেকে এ দৌড় শুরু হবে।

বৃহস্পতিবার দুপুর থেকে অনেক রানার এসে শমশেরনগর চা বাগান মাঠেল এক কোণে তাদের নিজস্ব তাবু স্থাপন করেছেন। বিভিন্ন হোটেল, রিসোর্ট ও আত্মীয় স্বজনদের বাসা বাড়িতে অবস্থান নিয়েছেন। ভারত, আমেরিকা, ইংল্যান্ড, রাশিয়া, চেক রি-পাবলিকসহকয়েকটি দেশের ১৮ জন বিদেশী রানারও এ ম্যারাথনে অংশ গ্রহন করছেন। ম্যারাথন আয়োজনে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে।

শমশেরনগর চা বাগান, আলীনগর, চা বাগান ও চাতলাপুর চা বাগানের সহযোগিতায় দৌড়বিদরা চা বাগানের আঁকা-বাঁকা পথ ও পাহাড়ি চায়ের টিলা পথে দৌড়ে আবার শমশেরনগর চা বাগান মাঠে ফিরবেন।

ইতিমধ্যেই এলাকায় উৎসবের আবেশ বিরাজ করছে। শুক্রবার বিকেলে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত উদ্দিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করবেন।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020