1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
ভোলাগঞ্জ সাদা পাথরে পর্যটকদের উপচেপড়া ভীড়, রয়েছে ভোগান্তি
শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৫:৪৫ অপরাহ্ন




ভোলাগঞ্জ সাদা পাথরে পর্যটকদের উপচেপড়া ভীড়, রয়েছে ভোগান্তি

সোহেল রানা,কোম্পানীগঞ্জ
    আপডেট : ০৫ মে ২০২২, ৯:২২:২৯ অপরাহ্ন

মেঘালয়ের পাহাড়, স্বচ্ছ পানি ও পাথরে সুসজ্জিত সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার ভোলাগঞ্জ সাদাপাথর পর্যটনকেন্দ্র। ঈদের তৃতীয় দিনেও পর্যটকদের বিপুল উপস্থিতি লক্ষ করা গেছে। সেখানে পর্যটকদের ভারতের পাহাড় বেয়ে নেমে আসা ঠান্ডা স্বচ্ছ পানিতে শরীর ডুবিয়ে গা ভাসিয়ে আনন্দ করতে দেখা গেছে। তবে বেড়াতে আসা পর্যটকের সংখ্যা বেশী হওয়ায় অনেকেই যাতায়াতের জন্য প্রয়োজনীয় নৌকা না পেয়ে ভোলাগঞ্জ জিরো পয়েন্টে পায়ে হেটেই যেতে বাধ্য হচ্ছেন। আবার অনেকে নৌকাঘাঠ ইজারা কাউন্টার থেকে যাওয়া- আসা ৮০০/ টাকা রিসিট কেটে নৌকা নিয়ে গেলেও আসার সময় দীর্ঘ সময় অপেক্ষা করে নৌকা পাচ্ছে না বলে অভিযোগ রয়েছে। অনেকেই আবার নৌকা ঘাট থেকে নৌকা না পেয়ে অপেক্ষা করে ফেরত আসছেন।

সুনামগঞ্জ থেকে বেড়াতে আসা ফয়সাল মাহমুদ নামের একজন পর্যটক জানান, সাদা পাথর নৌকা ঘাটে দীর্ঘ সময় লাইনে দাড়িয়ে নৌকা পাইনি। তবে একজন বলেছে ১৬০০ টাকা দিলে নৌকা দেওয়া যাবে। নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় একজন পর্যটক অভিযোগ করেছেন আমি এলাকার হয়েও ১ হাজার টাকা দিয়ে নৌকা নিয়ে গেছি।

পর্যটনকেন্দ্রটিতে বেড়াতে আসা নারায়নগঞ্জের ইকবার আহমদ বলেন, ‘ঈদের ছুটিতে বন্ধুদের সাথে সিলেটে বেড়াতে এসেছি। আজ প্রথম দিনে সাদাপাথর ঘুরে অনেক ভালো লেগেছে।’ তবে এখানের ব্যবস্থাপনা আরও সুন্দর করলে পর্যটকদের জন্য আরামদায়ক হবে। শুক্রবার রাতারগুল, বিছনাকান্দিসহ অন্যান্য জায়গায় ঘুরবেন বলে জানান তিনি। আগামী শনিবার ঢাকায় ফিরে যাবেন বলে জানান ইকবার আহমদ।

সিলেট জেলা ট্যুরিজম ক্লাবের সভাপতি হুমায়ুন কবির লিটন জানান,ঈদুল ফিতরে টানা ছুটিতে সিলেটের সবগুলো পর্যাটন কেন্দ্রের মত সাদা পাথর পর্যটন কেন্দ্রেও পর্যটকদের ঢল নেমেছে। তবে পর্যটন কেন্দ্রগুলোতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অব্যবস্থাপনায় ও পরিকল্পনার অভাবে পর্যটকরা অসন্তোষ প্রকাশ করছেন। ভোলাগঞ্জ সাদা পাথরে নৌকা সংকট ও বেশি টাকা নেওয়ার অভিযোগ উঠছে। যা সিলেটের পর্যটন শিল্পে প্রভাব পড়বে বলে জানান তিনি।

কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা লুসিকান্ত হাজং বলেন, পর্যটন স্পটে ঘুরতে আসা পর্যটক দর্শনার্থীদের ভ্রমণ নির্বিঘ্ন করতে প্রশাসনের পক্ষ থেকে সবধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। এছাড়া পর্যটন কেন্দ্রে পুলিশ ও বিজিবি নিরলসভাবে কাজ করে যাচ্ছে। নৌকা ভাড়া বিষয়ে জানতে চাইলে তিনি জানান, নৌকাঘাট কর্তৃপক্ষকে বেশি ভাড়ার বিষয়ে সতর্ক করে দেওয়া হয়েছে। তবে কেউ অভিযোগ দিলে ব্যবস্থা নেওয়া হবে।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020