1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
ভ্যাকসিন প্রয়োগে প্রস্তুত হচ্ছে গোটা আমেরিকা
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০১:০৭ অপরাহ্ন




ভ্যাকসিন প্রয়োগে প্রস্তুত হচ্ছে গোটা আমেরিকা

অনলাইন ডেস্ক:
    আপডেট : ০৩ সেপ্টেম্বর ২০২০, ৪:১৫:২০ অপরাহ্ন

বিশ্বের কয়েকটি দেশ ইতোমধ্যেই করোনার সম্ভাব্য ভ্যাকসিন আবিষ্কারের দাবি করছে। এই দৌঁড়ে এগিয়ে আছে চীন এবং রাশিয়া। যুক্তরাষ্ট্রও চাচ্ছে যতদ্রুত সম্ভব করোনার সম্ভাব্য ভ্যাকসিন দিয়েই করোনার বিস্তাররোধ করতে। অক্টোবরের শেষের দিকে ভ্যাকসিন প্রয়োগে সকল রাজ্যকে প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছে দেশটির সেন্টার্স ফর ডিজেজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনসন (সিডিসি)। খবর রয়টার্সের।

ভ্যাকসিন বিতরণের জন্য সিডিসির পক্ষ থেকে যুক্তরাষ্ট্রের ৫০টি অঙ্গরাজ্য এবং পাঁচটি বড় শহরের স্থানীয় কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তবে ভ্যাকসিন প্রয়োগের সময়টি রাজনৈতকভাবে সুবিধা পাওয়ার জন্য নির্বাচনের আগে আগে রাখা হয়েছে বলে মনে করা হচ্ছে। নভেম্বরেই প্রেসিডেন্ট নির্বাচন হবে দেশটিতে। ফলে এ নির্বাচনে ভ্যাকসিন একটি বাড়তি সুবিধা দিতে পারে বলে মনে করছেন ট্রাম্প। বিনামূল্যে প্রদান করা এসব ভ্যাকসিন প্রথমে উচ্চ-ঝুকিঁতে থাকা লোকজনের মধ্যে পুশ করা হবে বলে ধারণা করা হচ্ছে।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১ লাখ ৮৯ হাজার ৯৬৪ জন। আক্রান্ত হয়েছে ৬২ লাখ ৯০ হাজার ৭৩৭ জন। এর মধ্যেই সুস্থ হয়ে উঠেছে ৩৫ লাখ ৪৭ হাজার ৩২ জন। এছাড়া আশঙ্কাজনক অবস্থায় রয়েছে ১৫ হাজার ১০১ জন।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020