1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
মকসুদ গ্রেপ্তারে নিন্দা ও মুক্তির দাবিতে জেলা ও মহানগর যুবদলের বিক্ষোভ মিছিল
রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০২:৩৮ পূর্বাহ্ন




মকসুদ গ্রেপ্তারে নিন্দা ও মুক্তির দাবিতে জেলা ও মহানগর যুবদলের বিক্ষোভ মিছিল

বাংলানিউজএনওয়াই ডেস্ক::
    আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০২২, ৯:৪৫:১৮ অপরাহ্ন

সিলেট জেলা যুবদলের নবনির্বাচিত সাধারণ সম্পাদক মকসুদ আহমদ মকসুদকে রাতের আধারে ঘরের দরজা ভেঙ্গে সাদা পোশাকে র‍্যাব কর্তৃক গ্রেফতার ও নির্যাতন করার প্রতিবাদে তাৎক্ষনিক ভাবে বিক্ষোভ মিছিল করেছে সিলেট জেলা ও মহানগর যুবদল।

বুুধবার বিকেল ৫টার দিকে যুবদল নেতা মকসুদকে গ্রেফতারের পর র‍্যাব হেফাজত থেকে পুলিশের কাছে হস্তান্তর করার পর নগরীর কোর্ট পয়েন্টে থেকে তাৎক্ষনিক বিক্ষোভ মিছিল শুরু হয়েছে সুরমা টাওয়ারের সামনে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সিলেট জেলা যুবদলের সভাপতি সিলেট জেলা যুবদলের সভাপতি এডভোকেট মুমিনুল ইসলাম মুমিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মির্জা মো. সম্রাট হোসেনের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য কলিম উদ্দিন আহমদ মিলন, সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী, সিলেট মহানগর বিএনপির সদস্য সচিব মিফতাহ সিদ্দিকী, বিএনপি নেতা সৈয়দ মঈনুদ্দিন সুহেল, এডভোকেট হাসান আহমদ পাটোয়ারী রিপন, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ, দক্ষিণ সুরমা উপজেলা বিএনপির সভাপতি হাজী মোঃ শাহাবুদ্দীন, মহানগর যুবদলের সভাপতি শাহনেওয়াজ বক্ত চৌধুরী তারেক, জেলা স্বেচ্ছাসেব দলের আহবায়ক আব্দুল আহাদ খান জামাল, মহানগর স্বেচ্ছাসেব দলের আহবায়ক আব্দুল ওয়াহিদ সুহেল, দক্ষিণ সুরমা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক, কোহিনুর আহমদ, মহানগর স্বেচ্ছাসেব দলের সদস্য সচিব আজিজুর রহমান আজিজ, জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হোসেন সুমন, মহানগর ছাত্রদলের সভাপতি সুদীপ জ্যোতি এ্যাষ, সাধারণ সম্পাদক ফজলে রাব্বি আহসান, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন দিনার।

সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন, বিএনপি জনগনের দল, তাই জনগনের পক্ষে কথা বলেন। জনগনের ন্যায্য দাবি দিয়ে রাজপথে গণতান্ত্রিক আন্দোলনে সক্রিয় থাকা জেলা যুবদলের সাধারণ সম্পাদক মকসুদ আহমদকে যেভাবে রাতের আধাঁরে ঘরের তালা ভেঙ্গে সাদা পোষাকে গ্রেফতার করা হয়েছে তা নজিরবিহীন। আওয়ামী লীগ রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে গ্রেফতার ও নির্যাতন চালিয়ে তাদের লুটপাটের বিরুদ্ধে জনগনের প্রতিবাদ কর্মসূচিকে থামিয়ে দিতে চায়। গ্রেফতার-নির্যাতন করে জনগনের প্রতিবাদের শ্রোত থামিয়ে রাখা যাবেনা।

এদিকে, সিলেট জেলা যুবদলের নব নির্বাচিত সাধারণ সম্পাদক মকসুদ আহমদ মকসুদকে ভোর রাতে সাদা পোশাকে আইন শৃংখলা বাহিনী তুলে নিয়ে যাওয়ার পর তার পরিবারে সাথে দেখা করে স্বজনদের কাছ থেকে ঘটনার বিস্তারিত বিবরণ শুনেছেন সিলেট জেলা বিএনপির নেতৃবৃন্দ।
বুধবার দুপুরে তারা যুবদল নেতা মকসুদের বাড়িতে যান। এসময় তারা ঘটনার বিবরণ শুনেন ও তার পরিবারকে শান্তনা দেন।

এসম উপস্থিত ছিলেন- সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী, জেলা বিএনপি নেতাএডভোকেট হাসান আহমদ পাটোয়ারী রিপন, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ, দক্ষিণ সুরমা উপজেলা বিএনপির সভাপতি হাজী শাহাব উদ্দিন, সাধারণ সম্পাদক কোহিনূর আহমদ, জেলা বিএনপি নেতা এডভোকেট আবু তাহের ও রফিকুল ইসলাম শাহপরান, জেলা যুবদলের সভাপতি এডভোকেট মুমিনুল ইসলাম মুমিন, যুবদল নেতা এডভোকেট শাহজাহান সিদ্দিক, এডভোকেট আব্দুল্লাহ আল মামুন হিরা, এডভোকেট নজরুল ইসলাম, মনিরুল ইসলাম তোরন, শামসুর রহমান শামীম। মকসুদের পরিবারের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন তার স্ত্রী হেলানা বেগম, ভগ্নিপতি ও দৈনিক প্রভাতবেলা সম্পাদক কবির আহমদ সোহেল।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020