1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
মনোনয়ন পেতে দৌড়ঝাঁপ ৬ নেতার
শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৬:৩৫ অপরাহ্ন




মনোনয়ন পেতে দৌড়ঝাঁপ ৬ নেতার

স্টাফ রিপোর্ট::
    আপডেট : ২৩ সেপ্টেম্বর ২০২২, ৭:৫৩:২৯ অপরাহ্ন

সিলেটের ওসমানীনগর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ৬ নেতা। এসব নেতার নাম কেন্দ্রে পাঠানো হয়েছে। তাদের মধ্যে যে কেউ দলীয় মনোনয়ন পেলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার অঙ্গীকার করেছেন নৌকার মনোনয়নপ্রত্যাশীরা। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ৬ জুন নির্বাচন কমিশনের উপসচিব (নির্বাচন পরিচালনা-২) মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে সিলেটের ওসমানীনগর উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা করা হলেও মনোনয়ন জমা দানের কয়েকদিন পূর্বে বন্যার জন্য ওসমানীনগর উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত করা হয়।

গত মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) নির্বাচন কমিশনের উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক পরিপত্রে স্থগিত হওয়া ওসমানীনগর উপজেলা পরিষদের নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী আগামী ২ নভেম্বর নির্বাচনের ভোটগ্রহণ। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৬ অক্টোবর, মনোনয়ন যাচাই-বাছাই ১০ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ১৭ অক্টোবর, প্রতীক বরাদ্দ ১৮ অক্টোবর।

এ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেতে অর্ধডজন প্রার্থী কেন্দ্রে দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছেন। তাদের মধ্যে সবচেয়ে বেশি আলোচিত হচ্ছেন জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আখতারুজ্জামান চৌধুরী জগলু। তিনি গেল নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন পেয়েও সেটি প্রত্যাহার করে চেয়ারম্যান পদে নির্বাচন করেন। সে নির্বাচনে তিনি নিজেই পরাজিত হন এবং দলীয় প্রার্থীকে পরাজিত করেন। জগলু ছাড়াও এ উপজেলায় নৌকার প্রার্থী হতে চান উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও গেল নির্বাচনে নৌকা নিয়ে পরাজিত প্রার্থী আতাউর রহমান, সাধারণ সম্পাদক আফজালুর রহমান চৌধুরী নাজলু, যুগ্ম সাধারণ সম্পাদক জাবেদ আহমদ আম্বিয়া, জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ ভিপি, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আলতাফুর রহমান সুহেল।

এ বিষয়ে সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান বলেন, ‘কেন্দ্রে আমরা ৬ প্রার্থীর নাম দিয়েছি। তাদের মধ্যে গেল নির্বাচনে দলের প্রার্থীর বিরুদ্ধে গিয়ে নির্বাচন করা আখতারুজ্জামান চৌধুরী জগলু রয়েছেন। আমরা মন্তব্য কলামে সেটা লিখে দিয়েছি। আমরা মনে হয় না তিনি মনোনয়ন পাবেন।’

এ বিষয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) সাবেক সাংসদ শফিকুর রহমান চৌধুরী বলেন, ‘আমরা সবাই ঐক্যবদ্ধ। কেন্দ্রে ৬ জনের নাম প্রেরণ করা হয়েছে। যে মনোনয়ন পাবেন সকল মনোনয়নপ্রত্যাশীরা ঐক্যবদ্ধভাবে কাজ করার অঙ্গীকার করেছেন। আশাকরি আমরা দলীয় প্রার্থীকে বিজয়ী করতে পারবো।’

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, ওসমানীনগর উপজেলার ৮টি ইউনিয়নে ৫৩টি কেন্দ্রে ৭৫ হাজার ৬৪০ জন পুরুষ ও ৭৩ হাজার ২৫৭ জন নারী সহ সর্বমোট ১ লাখ ৪৮ হাজার ৯০০ জন ভোটার নিজেদের ভোট প্রথমবারের মতো ইলেক্ট্রনিক্স ভোটিং মেশিন (ইভিএম)-এ ভোটাধিকার প্রয়োগ করবেন।
নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন সুনামগঞ্জ জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ মুরাদ উদ্দিন হাওলাদার। আর তার সহকারী হিসেবে আছেন ওসমানীনগর উপজেলা নির্বাচন অফিসার আবু লায়েছ মো. দুলাল।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020