1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
মাইক্রোসফটে যোগ দিলেন শাবিপ্রবির শিক্ষার্থী নাঈম
রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৩:২৭ পূর্বাহ্ন




মাইক্রোসফটে যোগ দিলেন শাবিপ্রবির শিক্ষার্থী নাঈম

শাবি প্রতিনিধি
    আপডেট : ০২ আগস্ট ২০২২, ১১:০০:৪৪ অপরাহ্ন

বিশ্বের অন্যতম টেক জায়ান্ট প্রতিষ্ঠান মাইক্রোসফটে যোগ দিয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সাবেক শিক্ষার্থী কাজী নাঈম। তিনি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১২-১৩ সেশনের শিক্ষার্থী ছিলেন। মঙ্গলবার (২ আগস্ট) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ার বিভাগের সহকারী অধ্যাপক এনামুল হাসান।

তিনি বলেন, কাজী নাঈম আমাদের বিভাগের ১২তম ব্যাচের সাবেক শিক্ষার্থী ছিলেন। মাইক্রোসফটের আগে সে থাইল্যান্ডের এগোডাতে কাজ করেছে। মূলত যারা বিভিন্ন প্রোগ্রামিং কম্পিটিশন ভালো করে তারা এইসব টেক জায়ান্ট প্রতিষ্ঠানগুলোতে চাকুরির সুযোগ পায়। আমাদের বিভাগের অনেক শিক্ষার্থী গুগল, মাইক্রোসফট, অ্যামাজনসহ ভালো ভালো টেক জায়ান্ট প্রতিষ্ঠানগুলোতে কাজ করছে। শিক্ষার্থীদের এ সাফল্য আমাদের ভালোই লাগে।

এ বিষয়ে কাজী বলেন, আজকের এই জায়গা পর্যন্ত আসতে পেরে আমি অনেক আনন্দিত এবং গর্বিত। এ পর্যন্ত আসতে পেরে অনেক খুশি লাগছে। এ সাফল্যের পেছনে অনেক চড়াই-উতরাই পাড়ি দিতে হয়েছে। তবে এ সফলতার পেছনে আমার বাবা-মা, শিক্ষক, সহপাঠীদের অবদান সবচেয়ে বেশি ছিল। তাই সকলকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। সবাই আমার জন্য দোয়া করবেন।

তিনি বলেন, সোমবার (১ আগস্ট) আমি লন্ডনের হেড অফিসে সফটওয়্যার ইঞ্জিনিয়ার (লিড) হিসেবে যোগ দিয়েছি। গত এপ্রিল মাসে আমার চাকুরীর কনফার্মেশন পাই। এর আগে আমি এগোডাতে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে কাজ করেছি।

প্রসঙ্গত, কাজী নাঈম নারায়ণগঞ্জ জেলার, রূপনগর উপজেলার, রূপসী এলাকার বাসিন্দা। তিনি রূপসী নিউ স্কুল এন্ড কলেজ থেকে মাধ্যমিক এবং ন্যাশনাল আইডিয়াল কলেজ (ঢাকা) থেকে উচ্চ মাধ্যমিক পাস করেন। এরপর শাবিপ্রবির কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020