1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
মাধবপুরে বন্যায় ভেসে গেছে ২কোটি টাকার মাছ
সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৯:২১ অপরাহ্ন




মাধবপুরে বন্যায় ভেসে গেছে ২কোটি টাকার মাছ

মাধবপুর প্রতিনিধি
    আপডেট : ২৩ জুন ২০২২, ৯:০৫:৪৮ অপরাহ্ন

মাধবপুরে চলতি বন্যায় প্রায় ২হাজার পুকুরের মাছ বন্যার পানিতে ভেসে গেছে। এতে মৎস্য খামারী ও পুকুর মালিকদের প্রায় ২ কোটি টাকার ক্ষতি হয়েছে। চোখের সামনে পানিতে ডুবে পুকুরের মাছ ভেসে যেতে দেখে মৎস্য চাষিরা দিশেহারা হয়ে পড়েছে। ভেসে যাওয়া পোনা মাছ ধরতে অসাধু জেলেরা মেতে উঠেছেন।

মাধবপুর উপজেলা মৎস্য অফিস ষূত্রে জানা গেছে, মাধবপুর উপজেলায় ছাতিয়াইন, বুল্লা, আদাঐর, জগদীশপুর, নোয়াপাড়া, আন্দিউড়া ও বাঘাসুরা এবং মাধবপুর পৌরসভায় চলতি বন্যায় হঠ্যাৎ বন্যার পানিতে প্লাবিত হয়ে ছোট, বড় মৎস্য খামারীদের প্রায় ২ হাজার পুকুর পানিতে তলিয়ে গিয়ে মাছ ভেসে গেছে। আগাম কোন প্রস্তুতি না থাকায় পুকুরের মাছ খামারীরা রক্ষা করতে পারিনি।

বাঘাসুরা ইউনিয়নের কালিকাপুর গ্রামের মৎস্য চাষী মহিউদ্দিন জানান, হট্যাৎ বন্যার পানিতে তার ৫টি পুকুর ডুবে বিভিন্ন প্রজাতির মাছ ভেসে গেছে। জাল দিয়ে মাছ আটকানোর চেষ্টা করেও কোন ফল হয়নি। এতে তার প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

মাধবপুর উপজেলা মৎস্য কর্মকর্তা আবুল হাসান ফরিদুল হক জানান, ক্ষতিগ্রস্থ মৎস্য চাষীদের তালিকা প্রস্তুত করা হচ্ছে। এছাড়া ভেসে যাওয়া পোনা মাছ রক্ষা করতে অভিযান চালিয়ে ২১ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করে আগুনে পুড়িয়ে দেওয়া হয়েছে।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020