1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
মানুষের সেবা করাটাই আমাদের আদর্শ: প্রধানমন্ত্রী
সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৯:১১ অপরাহ্ন




মানুষের সেবা করাটাই আমাদের আদর্শ: প্রধানমন্ত্রী

বাংলানিউজএনওয়াই ডেস্ক
    আপডেট : ২৩ জুন ২০২২, ৮:৪৭:০৩ অপরাহ্ন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যখনই বাংলাদেশের মানুষ সমস্যায় পড়েছে তখনই ঝাঁপিয়ে পড়েছে আওয়ামী লীগ। সহযোগিতা করেছে। এবার সিলেট, সুনামগঞ্জ ও নেত্রকোনায় বানভাসিদের পাশে আগে গেছে আওয়ামী লীগ। সাহায্য করেছে। এভাবেই মানুষের সেবা করা আমাদের দায়িত্ব। মানুষের সেবা করাটাই আমাদের আদর্শ। বৃহস্পতিবার (২৩ জুন) জাতীয় সংসদে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ দলটি এমন সময় প্রতিষ্ঠিত হয়েছিল, যখন পাকিস্তানিদের বৈরী মনোভাব আমাদের পূর্ব বাংলার মানুষের প্রতি ছিল। তারা আমাদের মাতৃভাষার অধিকার কেড়ে নেওয়ার চেষ্টা করেছিল। তারই প্রতিবাদে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৪৮ সাল থেকে ভাষা আন্দোলন শুরু করেছিলেন। প্রতিষ্ঠা করেছিলেন ছাত্রলীগ। ১৯৪৯ সালে আওয়ামী লীগ সৃষ্টি হয়। সৃষ্টিলগ্ন থেকেই এ দেশের মানুষের অধিকার প্রতিষ্ঠায় সংগ্রাম করে যাচ্ছে আওয়ামী লীগ।

দলটির প্রতিষ্ঠার সঙ্গে জড়িতদের স্মরণ করে শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ বাংলাদেশের জনগণের সংগঠন। জন্মলগ্ন থেকেই শোষিত-বঞ্চিত ও নির্যাতিত মানুষের জন্য কাজ করে গেছে সংগঠনটি। আর এই সংগ্রাম করতে গিয়ে দলের বহু নেতাকর্মীকে জীবন দিতে হয়েছে। আজকের দিনে আমি তাদের সবাইকে স্মরণ করি। যারা মৃত্যুবরণ করেছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করি।

আগামীতে বাংলাদেশ উন্নত-সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে উঠবে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আমি পরিকল্পনা করে দিয়ে যাচ্ছি। এই ধারাবাহিকতা যদি অব্যাহত থাকে তাহলে কেউ থামাতে পারবে না। তিনি বলেন, বাবা-মা-ভাই-বোন সব হারিয়ে দেশে এসেছিলাম। সেসময় আওয়ামী লীগ আমাকে সভাপতি হিসেবে নির্বাচিত করেছিল। এদেশের জনগণের আশ্রয়ে এসেছিলাম আমি। তাদের মাঝে আমি খুঁজে পেয়েছিলাম আমার হারানো বাবার স্নেহ, হারানো মায়ের স্নেহ, হারানো ভাইয়ের স্নেহ। তাই এদেশের মানুষের জন্য যে কোনো ত্যাগ করতে সব সময় প্রস্তুত আমি।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020