1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ভোটে জেতার জন্য যা-ই করা দরকার করবেন?
সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৯:৪৫ পূর্বাহ্ন




মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ভোটে জেতার জন্য যা-ই করা দরকার করবেন?

Banglanews24ny
    আপডেট : ০৭ আগস্ট ২০২০, ৩:৫৯:০০ পূর্বাহ্ন

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ভোটে জেতার জন্য যা-ই করা দরকার করবেন!মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যে কোনো মূল্যে নির্বাচনে জিততে চান বলে অভিযোগ উঠেছে বিভিন্ন মহল থেকে। সিএনএনের এক প্রতিবেদনে এই দাবি করা হয়েছে। এতে বলা হয়েছে, নির্বাচনে জিততে ট্রাম্প যে কোনো ধরনের নোংরা খেলার জন্য তৈরি হয়ে আছেন বলেই মনে হচ্ছে।মেইল-ইন ভোটিংয়ে ট্রাম্প ব্যাপক জালিয়াতির আশঙ্কার অভিযোগ উত্থাপন করছেন।অর্থাৎ তিনি আগাম একটি অজুহাত জানিয়ে রাখলেন,যেন নির্বাচনে পরাজিত হলে আইনি ঝামেলা বাধিয়ে দেওয়া যায়।বুধবার ট্রাম্প বলেছেন, তিনি আসন্ন নির্বাচনে জয়ী হবেন। যদি তিনি জয়ী না হন, তাহলে ধরে নিতে হবে কোনো অন্যায় কৌশলে প্রতিপক্ষ তাকে হারিয়ে দিয়েছে!

বিশ্লেষকরা বলছেন, ট্রাম্পের এই অভিযোগ ভিত্তিহীন। তিনি দাবি করেছেন যে ৩ নভেম্বর ভোটের সঠিক ফলাফল জানা যাবে না। তিনি আপাতদৃষ্টিতে এমন একটি নির্বাচনকে অসম্মানিত করতে চাইছেন, যে নির্বাচন উপলক্ষ্যে আয়োজিত বেশির ভাগ সমীক্ষায় দেখা গেছে যে তিনি বর্তমানে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনের কাছে হেরে যেতে পারেন। গতকাল বৃহস্পতিবার সকালে ট্রাম্প টুইট করেছিলেন, প্রথম বিতর্কটি সরিয়ে ফেলুন। তার মানে তিনি মেইল-ইন ভোটিংকে বিতর্কিত বলে উল্লেখ করেছেন। অথচ বর্তমান পরিস্থিতিতে মেইল-ইন ভোটিংয়ের মাধ্যমে তাদের নাগরিক অধিকার প্রয়োগ করবেন বহু মার্কিনি।

ডেমোক্র্যাটদের পক্ষ থেকে অভিযোগ করা হচ্ছে, এটা পরিষ্কার হয়ে উঠছে যে, ট্রাম্প নির্বাচনের মাধ্যমে জয়ের আশা ছেড়ে দিয়ে এখন অন্যায় মাধ্যমে জিততে চান যে কোনো প্রকারে।অন্যদিকে, এখন প্রেসিডেন্ট বলেছেন যে তিনি হোয়াইট হাউজ থেকে ভার্চুয়াল মাধ্যমে রিপাবলিকান ন্যাশনাল কনভেনশনে তার বক্তব্য দেবেন। ডেমোক্র্যাটদের পক্ষ থেকে এটারও সমালোচনা করে বলা হয়েছে যে, প্রেসিডেন্টরা তাদের অফিসকে রাজনীতিকরণ করতে পারেন না।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020