1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
মালয়েশিয়াকে হারিয়ে জয়ে ফিরলো জ্যোতির দল
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৫:১৫ পূর্বাহ্ন




মালয়েশিয়াকে হারিয়ে জয়ে ফিরলো জ্যোতির দল

স্টাফ রিপোর্ট::
    আপডেট : ০৬ অক্টোবর ২০২২, ৫:০০:১২ অপরাহ্ন

পাকিস্তানের কাছে বিধ্বস্ত হয়ে পরের ম্যাচেই জয়ে ফিরেছে নারী এশিয়া কাপ ক্রিকেটের বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। ফারিহার হ্যাটট্রিকে আজ তারা নিজেরাই বিধ্বস্ত করেছে মালয়েশিয়াকে। হারিয়েছে ৮৮ রানের বিশাল ব্যবধানে।

টস জিতে ব্যাট করতে নেমে বাংলাদেশ ৫ উইকেটে ১২৯ রান করে। জবাব দিতে নেমে মালয়েশিয়া ১৮.৫ ওভারে মাত্র ৪১ রানে অলআউট হয়ে যায়। ৩ ম্যাচে বাংলাদেশের এটি ছিল দ্বিতীয় জয়। দুটি করে জয় আছে পাকিস্তান ও শ্রীলঙ্কারও। নেট রান রেটে পাকিস্তান দুইয়ে, বাংলাদেশ তিনে এবং শ্রীলঙ্কা চারে। তিন ম্যাচে শতভাগ জয় নিয়ে সবার উপরে ভারত। মালয়েশিয়া সবার আগে ৪ ম্যাচ খেলে কোনো জয় পায়নি এখনো। সমান ২ পয়েন্ট নিয়ে নেট রান রেটে থাইল্যান্ড পাঁচে, সংযুক্ত আরব আমিরাত ছয়ে।

এশিয়া কাপের আজকের ম্যাচটি হয়েছে সিলেট বিভাগীয় স্টেডিয়ামের ১নং মাঠে। আগের সবকটি খেলা হয়েছে ২নং মাঠে। পাকিস্তানের কাছে বাজেভাবে হারের কারণে আজকের ম্যাচে বাংলাদেশ সেরা একাদশে ৩টি পরিবর্তন এনেছিল। স্পিনার সোহেলি আক্তার, ডানহাতি মিডিয়াম ফাস্ট বোলার শবনম মুস্তারি ও ডান হাতি ব্যাটার লতা মন্ডলকে সেরা একাদশের বাইরে রেখে সুযোগ দেওয়া হয় ওপেনার মুর্শিদা খাতুন, লেগ ব্রেক বোলার ফাহিমা খাতুন ও বাঁহাতি মিডিয়াম ফাস্ট বোলার ফারিহা তৃষ্ণাকে।

এই পরিবর্তনে বেশ ভালোই সুফল পায় বাংলাদেশ। ইনিংসের ওপেন করতে নেমে মুর্শিদা করেন ৫৬ রান। ফারিহা তৃষ্ণা হ্যাটট্রিক করেন। তিনি ৪ ওভারে ১২ রানে নেন ৩ উইকেট। ফাহিমা খাতুন ৩ ওভারে ৮ রান দিয়ে নেন ২ উইকেট।

বাংলাদেশ ৮৮ রানের বড় ব্যবধানে জিতলেও ব্যাটিং সমস্যা কিন্তু থেকেই গেছে। কারণ মালয়েশিয়ার মতো দুর্বল প্রতিপক্ষের বিপক্ষে আগে ব্যাট করে ৫ উইকেটে মাত্র ১২৯ রান সংগ্রহ মোটেই ভালো ইঙ্গিত নয়। এই দুর্বলতা কাটাতে না পারলে বড় দলগুলোর বিপক্ষে ভয়াবহ বিপর্যয়ে পড়বে। যেমনটি পড়েছিল পাকিস্তানের বিপক্ষে ৮ উইকেটে মাত্র ৭০ রান করে।

বাংলাদেশের ইনিংস গড়ে উঠে ওপেনার মুর্শিদা খাতুন ও অধিনায়ক নিগার সুলতানার ব্যাটে ভর করে। দুইজনেই হাফ সেঞ্চুরি করেন। ৩৪ রানে ২ উইকেট হারানোর পর মুর্শিদা ও নিগার তৃতীয় উইকেট জুটিতে ১০.৩ ওভারে ৮৭ রান করেন। মুর্শিদা ৪৭ বলে ৬ চারে ক্যারিয়ারের দ্বিতীয় ও নিগার ৩২ বলে ১ ছক্কা ও ৬ চারে নিজের তৃতীয় হাফ সেঞ্চুরি তুলে নেন। মুর্শিদার ইনিংস কিছুটা ধীরগতির হলেও নিগারের ইনিংস ছিল মারমুখী। দুইজনেই আউট হন ১ রানের ব্যবধানে। প্রথমে নিগার সুলতানা। তিনি ৩৪ বলে ১ ছক্কা ও ৬ চারে ৫৩ রান করে ও মুর্শিদা ৫৪ বলে ৬ চারে ৫৬ রান করে আউট হন। এই দুইজন ছাড়া ফারজানা ১০ রান করেন। মালয়েশিয়ার উইনফোর্ড, মাহিরাহ ও শাসা আজমি ১টি করে উইকেট নেন

টার্গেট কিন্তু খুব বড় নয়। এই মাঠে আগের ম্যাচে পাকিস্তানের ১১৬ রান টপকে ম্যাচ জিতে চমক সৃষ্টি করেছিল থাইল্যান্ড। কিন্তু বাংলাদেশের বোলাররা মালয়েশিয়াকে সেরকম কোনো চমক সৃষ্টি করার সুযোগই দেননি। দলের কোনো ব্যাটারই দুই অংকের ঘরে যেতে পারেননি। আঘাত হানা শুরু করেন ফারিহা। তিনি প্রথম ২ ওভারে কোনো উইকটে না পেলেও তৃতীয় ওভারের দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ বলে দুরাইসিংহাম, মাস এলিশা ও মাহিরাহ আউট করে আসরের প্রথম হ্যাটট্রিক করেন। তার দেখিয়ে দেখা পথে পরে ফাহিমা, সানজিদা, রুমানা জোড়া আঘাত হানলে ১৮.৫ ওভারে মাত্র ৪১ রানে অলআউট হয়ে যায় মালয়েশিয়া।

ফারিহা ১২ রানে ৩টি, রুমানা ১, সানজিদা ৪ ও ফাহিমা ৮ রানে ২টি করে উইকেট নেন। সালমা ৪ রানে নেন ১ উইকেট। ম্যাচ সেরা হন নিগার সুলতানা।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020