1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
মিথ্যা গুজব প্রচার: সুনামগঞ্জে সেই শিমন ও নোমান জেল হাজতে
বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০৮:৩৫ অপরাহ্ন




মিথ্যা গুজব প্রচার: সুনামগঞ্জে সেই শিমন ও নোমান জেল হাজতে

সুনামগঞ্জ প্রতিনিধি
    আপডেট : ০৫ আগস্ট ২০২২, ১২:০৫:৫৩ পূর্বাহ্ন

ফেসবুকে গুজব রটানোর অভিযোগে সুনামগঞ্জে আটক দুই ব্যক্তিকে গ্রেপ্তার দেখিয়ে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। বৃহস্পতিবার (৪ আগষ্ট) দুই আসামীকে জেল হাজতে প্রেরণের তথ্য নিশ্চিত করেন সুনামগঞ্জ সদর থানার ওসি ইখতিয়ার উদ্দিন চৌধুরী। এর আগে বুধবার (৩ আগষ্ট) যুক্তরাজ্যে সফররত সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি নুরুল হুদা মুকুটের নামে মিথ্যা একটি সংবাদ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করা হয়। সুনামগঞ্জের সৈনিক লীগ নামের এই আইডি থেকে এই পোস্ট প্রচারের পর এ নিয়ে সুনামগঞ্জে শুরু হয় তোলপাড়। এ ঘটনার পর সুনামগঞ্জ সৈনিক লীগের সাধারণ সম্পাদক নোমান হোসেন খান সুনামগঞ্জ সদর থানায় হাজির হয়ে ওই আইডি হ্যাক করা হয়েছে বলে জানায়।

এই ঘটনায় নুরুল হুদা মুকুটের ব্যক্তিগত সহকারি পাবেল আহমদ বাদি হয়ে সদর থানায় মামলা দায়ের করলে পুলিশ নোমান আহমদ খানকে আটক করে। এ সময় নোমান খানের তথ্য অনুসারে অপর আসামী শিমন চৌধুরীকে আটক করতে সমর্থ হয়। বুধবার দিবাগত রাত ১২ টায় তাকে আটক করে সুনামগঞ্জ সদর থানা পুলিশ। এরা হলো তেঘরিয়ার বাসিন্দা শাহীনুর চৌধুরীর ছেলে শিমন চৌধুরী ও ওয়েজখালীর মুজিবুর রহমান খান এর ছেলে নোমান হাসান খান।

সুনামগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, আটক দুইজনকে গ্রেপ্তার দেখিয়ে জেল হাজতে পাঠানো হয়েছে। তিনি বলেন, বুধবার ( ৩ আগষ্ট) সুনামগঞ্জের সৈনিক লীগ নামের একটি ফেসবুক আইডি থেকে এই মিথ্যা গুজব ছড়ানো হয়। ওই আইডির পোস্টে বলা হয়-‘ইন্না লিল্লাহ ওয়া ইন্না ইলাইহি রাজিউন। আজ আমাদের প্রিয় নেতা মুকুট ভাই লন্ডনের একটি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন। মরহুমের আত্মার মাগফিরাত কামনা করি।’

ওই আইডি থেকে লেখাটি পোস্ট হওয়ার সাথে সাথে শহর জোড়ে শুরু হয় নানা প্রতিক্রিয়া। এ সময় মুকুট অনুসারী নেতাকর্মীরা যুক্তরাজ্যে যোগাযোগ শুরু করতে থাকেন। পরে বিষয়টি গুজব হিসেবে জানতে পেরে বিক্ষুব্ধ নেতাকর্মীরা ওই আইডি’র ইউজারকে দ্রুত আটক করার দাবি জানান। গুজব ছড়ানো ওই তথ্যটি মুহুর্তেই ভাইরাল হয়ে পড়ে।

এ ঘটনার পর যুক্তরাজ্যে সফররত নুরুল হুদা মুকুট নিজ ফেসবুক আইডি থেকে বুধবার বিকালেই একটি পোস্ট শেয়ার করেন। সেখানে তিনি লিখেন, ‘একটি কুচক্রিমহল আমার সম্পর্কে মিথ্যা ও বিভ্রান্তিমূলক পোস্ট করেছে। আমি ভালো আছি। আগামী ছয় আগস্ট দেশে ফিরবো’।

বাংলানিউজ এনওয়াই/ জে এস

 




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020