1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
মুক্তিযুদ্ধের সংগঠক পঙ্কজ ভট্টাচার্যের ৮৩তম জন্মদিন উদযাপিত
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৫:২৩ অপরাহ্ন




মুক্তিযুদ্ধের সংগঠক পঙ্কজ ভট্টাচার্যের ৮৩তম জন্মদিন উদযাপিত

বাংলানিউজএনওয়াই ডেস্ক::
    আপডেট : ০৬ আগস্ট ২০২২, ১১:১৫:০৬ অপরাহ্ন

সম্মিলিত সামাজিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি ডা. সারওয়ার আলী বলেছেন, দেশে এখন বৈষম্য শোষণ, লুন্ঠন ও সাম্প্রদায়িকতা আস্ফালন চলছে। চলমান সঙ্কটে বর্তমান মানব মুক্তির লড়াইয়ে অসংখ্য পঙ্কজ ভট্টাচার্যের গড়ে ওঠার তাগিদ অনুভূত হচ্ছে বারবার। জননেতা পঙ্কজ ভট্টাচার্যরা আজীবন শোষণ, লুন্ঠন ও সাম্প্রদায়িকতা বিরোধী সংগ্রামে কাজ করে গেছেন। ৬২ সালের আইয়ুব, ইয়াহিয়া বিরোধী আন্দোলনে পঙ্কজ ভট্টাচার্যের যে ত্যাগের রাজনীতিতে হাতে খড়ি সেই ধারায় তিনি এখনও অবিচল আছেন।

তিনি আজ শনিবার (৬ আগস্ট) মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সম্মিলিত সামাজিক আন্দোলনের অন্যতম প্রতিষ্ঠাতা ও ঐক্য ন্যাপ সভাপতি জননেতা পঙ্কজ ভট্টাচার্যের ৮৩তম জন্মদিন উপলক্ষ্যে আলোচনা সভায় বক্তব্য রাখছিলেন। ঐক্য ন্যাপ সভাপতিমণ্ডলীর সদস্য, সামাজিক আন্দোলনের প্রেসিডিয়াম সদস্য এড. এস.এম.এ সবুরের সভাপতিত্বে বাংলাদেশ টেনিস ফেডারেশন সম্মিলিত সামাজিক আন্দোলনের কার্যালয় প্রাঙ্গণে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় পঙ্কজ ভট্টাচার্যের সংক্ষিপ্ত জীবনী উত্থাপনন করেন সম্মিলিত সামাজিক আন্দোলনের যুগ্ম সাধারণ সম্পাদক এ কে আজাদ এবং সভা পরিচালনা করেন সম্মিলিত সামাজিক আন্দোলনের সাধারণ সম্পাদক সালেহ আহমেদ।

সভায় অসুস্থ্যতাজনীত কারণে ভার্চুয়ালী আলোচনায় অংশ নেন জননেতা পঙ্কজ ভট্টাচার্য। সভায় অন্যদের মধ্যে আলোচনায় অংশ নেন সম্মিলিত সামাজিক আন্দোলনের সভাপতিমণ্ডলীর সদস্য ডা. সারওয়ার আলী, অধ্যাপক রোবায়েত ফেরদৌস, ঐক্য ন্যাপের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুল মোনায়েম নেহেরু, সাধারণ সম্পাদক এড. আসাদুল্লা তারেক প্রমুখ।

অধ্যাপক রোবায়েত ফেরদৌস বলেন, পঙ্কজ ভট্টাচার্যের মতো আপোষহীন, নির্লোভ নেতৃত্ব এখন খুঁজে পাওয়া কঠিন। পঙ্কজ ভট্টাচার্যের স্বপ্নের বাংলাদেশ প্রতিষ্ঠার লড়াইকে শক্তিশালী করতে হবে।

ভার্চুয়াল অংশ নিয়ে পঙ্কজ ভট্টাচার্য বলেন,হঠাৎ করে জ্বালানী তেলের মূল্যবৃদ্ধির ঘটনায় আমরা হতবাক ও বিস্মিত। অন্যদিকে ভোলায় রাজনৈতিক দলের মিছিলে হামলায় নিহতের ঘটনা নিন্দনীয়। আমি ছাত্র আন্দোলনের মধ্য দিয়ে দেশের গণতান্ত্রিক রাজনীতির ইতিবাচক পরিবর্তনের যে লড়াই আজীবন করে গেছি। আজকেও দেশের ক্ষুদ্র ক্ষুদ্র জাতিসত্ত্বা সংখ্যালঘু, আদিবাসী, শ্রমিক-কৃষক তথা জনগণের মুক্তির সেই লড়াইকে জোরদার করার জন্য মুক্তিযুদ্ধের পক্ষের সকল দেশপ্রেমিক শক্তির ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানাই।

আসাদউল্লাহ তারেক বলেন, স্বৈরাচার আইয়ুব-ইয়াহিয়ার রক্তচক্ষু যেমনটি পঙ্কজ ভট্টাচার্যকে থামাতে পারেনি তেমনি সাম্প্রদায়িকতাবাদী সাম্রাজ্যবাদী লুটেরা মাফিয়া চক্রের উস্কানী ও শোষণ শোষণের বিরুদ্ধে আজীবন অবিচল রয়েছেন পঙ্কজ ভট্টাচার্য।

সভাপতির বক্তব্যে এস.এম.এ সবুর বলেন, যে বাংলাদেশ আমরা স্বপ্ন দেখেছি আজকের বাংলাদেশের দিকে তাকালে আমরা বুঝতে পারি না এটি কি সেই স্বপ্নের বাংলাদেশ ? এখানে ক্ষমতায় যাওয়া ও টিকে থাকার অশুভ প্রতিযোগিতায় সাম্প্রদায়িকতাবাদীরা এবং লুটেরা নিয়ামক শক্তি হয়ে দাঁড়িয়েছে, এর সাথে যুক্ত হয়েছে সাম্রাজ্যবাদ ও লুটেরা-দালালরা। আজকে মুক্তিযুদ্ধের বাংলাদেশকে ফিরিয়ে আনতে হলে পঙ্কজ ভট্টাচার্যের রাজনৈতিক যে ত্যাগ সেই পথ ধরে গণতান্ত্রিক শক্তির বৃহত্তর ঐক্য গড়ে তুলতে হবে। পঙ্কজ ভট্টাচার্য দীর্ঘায়ু হোন।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020