1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
মুজিববর্ষে জুড়ীতে গ্রাউকের বৃক্ষরোপণ কর্মসূচি
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৪:৪১ অপরাহ্ন




মুজিববর্ষে জুড়ীতে গ্রাউকের বৃক্ষরোপণ কর্মসূচি

মনিরুল ইসলাম,জুড়ী
    আপডেট : ০১ সেপ্টেম্বর ২০২০, ২:৫১:৪৭ অপরাহ্ন

: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মশত বার্ষিকী ”মুজিব বর্ষ” উপলক্ষে মৌলভীবাজার জেলার জুড়ীতে গ্রাম উন্নয়ন কার্যক্রম (গ্রাউক) এর আয়োজনে বৃক্ষরোপন ( ঔষধি ও ফলদ)কর্মসূচীর ২য় ধাপের উদ্বোধন করা হয়েছে।

১ সেপ্টেম্বর বিকাল ৪ টায় গ্রাম উন্নয়ন কার্যক্রম গ্রাউক এর প্রধান কার্যালয় কৃষ্ণনগরে জুড়ী টাইমসের সম্পাদক সাইফুল ইসলাম সুমনের পরিচালনায় ও গ্রাম উন্নয়ন কার্যক্রম গ্রাউকের চেয়ারম্যান অশোক রঞ্জন পালের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন জুড়ী উপজেলা নির্বাহী অফিসার আল-ইমরান রুহুল ইসলাম। এ সময় তিনি গ্রাউকের উপস্থিত বিভিন্ন গ্রাহকের হাতে বিভিন্ন প্রজাতির ফলদ ও ঔষধি গাছের চারা তুলে দেন।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার আল-ইমরান রুহুল ইসলাম বলেন, গাছ হলো আমাদের পরম বন্ধু। গাছ পরিবেশের ভারসাম্য রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। মুজিব বর্ষ উপলক্ষে গ্রাম উন্নয়ন কার্যক্রম গ্রাহকের পক্ষ থেকে বৃক্ষরোপনের যে বিশাল কর্মসূচি নেওয়া হয়েছে সেজন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ধন্যবাদ জানাই।

গ্রাম উন্নয়ন কার্যক্রম গ্রাউকের চেয়ারম্যান অশোক রঞ্জন পাল বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে সারা দেশে এক কোটি চারা রোপণে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুসারে গ্রাম উন্নয়ন কার্যক্রম (গ্রাউক) গ্রাহকদের মধ্যে বিভিন্ন ঔষধি ও ফলজ চারা বিতরনের উদ্যোগ হাতে নিয়েছি।ইতিমধ্যে আমরা পুরো একমাস বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে। আজ আমরা আমাদের বৃক্ষ রোপন কর্মসূচিকে আরো একমাস সম্প্রসারণ করেছি।আমরা আমাদের গ্রাহকদের মধ্যে পর্যায়ক্রমে ৫০০০ বিভিন্ন প্রজাতির চারা বিতরণ করব।

এ সময় উপস্থিত ছিলেন,জুড়ী থানার অফিসার্স ইনচার্জ সঞ্জয় চক্রবর্তী।

জুড়ী মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক খোকন রুদ্র পাল, দৈনিক প্রথম আলো জুড়ী উপজেলা প্রতিনিধি ও সিনিয়র সাংবাদিক কল্যাণ প্রসূন চম্পু, পশ্চিম জুড়ী ইউনিয়নের মহিলা সদস্য কল্পনা বিশ্বাস,ডাঃ গুনমনি বিশ্বাস, নিশিকান্ত সরকার,গ্রাউক পরিচালক দিপা রানী পাল,সমন্বয়কারী প্রণয় রঞ্জন বিশ্বাস,আমার সিলেট নিউজ ডটকমের জুড়ী উপজেলা প্রতিনিধি আবুল হোসেন লিটন,ব্রাঞ্চ ম্যানেজার অতুল কুমার পাল,সুমন্ত কুমার বিশ্বাস,অভিনয় কুমার পাল প্রমুখ।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020