1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
মৌলভীবাজারে গণপরিবহনে স্বাস্থ্যবিধি নিয়ন্ত্রনে মাঠে ঘাটে প্রশাসন
সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ১২:২৮ অপরাহ্ন




মৌলভীবাজারে গণপরিবহনে স্বাস্থ্যবিধি নিয়ন্ত্রনে মাঠে ঘাটে প্রশাসন

জোবায়ের আহমদ,মৌলভীবাজার থেকে
    আপডেট : ১৬ আগস্ট ২০২০, ১:৫৭:১৮ অপরাহ্ন

করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রন আনতে মৌলভীবাজারে এবার কঠোর অবস্থানে জেলা প্রশাসন। রবিবার সকাল থেকেই মৌলভীবাজার শহরসহ উপজেলাগুলোতে যান চলাচল এবং সামাজিক নিরাপত্তা বজায় রাখতে জেলা প্রশাসনের বিভিন্ন প্রতিনিধি দল টহল শুরু করে।

এসময় মাইকিং করে রাস্তায় বিনা কারনে ঘোরাঘুরি না করার এবং সর্বদা মাক্স পরিধান করারও পরামর্শ দেওয়া হয়।

জেলা প্রশাসক কার্যালয়ের কর্মকর্তারা বলেন, আজ থেকে কঠোর অবস্থানে যাচ্ছে প্রশাসন। অযথা সাধারণ মানুষ যাতে ঘোরাফিরা না করে সেজন্য বারবার আমরা মাইকিং করে বলে যাচ্ছি। কারন এখন খুবই বিপদজনক সময়, এই সময়টাতে মানুষকে স্বাস্থ্যবিধি মেনে চলতে বা থাকতেই হবে। দিন দিন করোনা রোগী সংখ্যা বেড়েই চলেছে জেলায়। আজ ১৬ই আগষ্ট বিকাল ৩টা থেকে চলমান মৌলভীবাজার শহরস্থ ঢাকা বাসস্ট্যান্ড এলাকায় গণপরিবহনে স্বাস্থ্যবিধি মেনে চলাচলের ব্যাপারে সকলের মাঝে জনসচেতনতা সৃষ্টিতে জেলা প্রশাসন মৌলভীবাজার কর্তৃক মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

এসময় গণপরিবহনে নিরাপদ দূরত্বে না বসা, মাস্ক পরিধান না করা ও অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলাচল না করার অপরাধে একাধিক ব্যক্তি ও হবিগঞ্জ বাসের চালকসহ ১হাজার ৪শত টাকা অর্থদণ্ড প্রদান ও আদায় করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনা করেন সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: রফিকুল ইসলাম এবং সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শামীমা আফরোজ মারলিজ।

এসময় সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: রফিকুল ইসলাম বলেন, গণপরিবহনে স্বাস্থ্যবিধি মেনে চলাচলের ব্যপারে সকলের মাঝে জনসচেতনতা বাড়াতে এবং গণপরিবহনে নিরাপদ দূরত্বে বসা, মাস্ক পরিধান করা ও অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলাচল করতে যাত্রী, চালকসহ সকলকে অনুরোধ করা হয়।

মৌলভীবাজার জেলায় এখন পর্যন্ত করোনা সংক্রমিত ব্যক্তি শনাক্ত হয়েছেন ১ হাজার ২২০ জন। যাদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৭৪২ জন এবং মৃত্যুবরণ করেছেন ১৮ জন। মৌলভীবাজারের বিভিন্ন উপজেলায় হাসপাতালে চিকিৎসাধীন আছেন ২২ জন কোভিড-১৯ রোগী।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020