1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
মৌলভীবাজারে বিএনসিসির সচেতনতামূলক র‍্যালি
রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৩:২৭ পূর্বাহ্ন




মৌলভীবাজারে বিএনসিসির সচেতনতামূলক র‍্যালি

মৌলভীবাজার প্রতিনিধি
    আপডেট : ১২ জুন ২০২২, ৫:১২:৩৮ অপরাহ্ন

আসন্ন জনশুমারি ও গৃহগণনা ২০২২ উপলক্ষ্যে মৌলভীবাজারে সচেতনতামূলক র‍্যালি করেছে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) এর সদস্যরা। আগামী ১৫ জুন থেকে ২১ জুন পর্যন্ত চলবে জনশুমারি ও গৃহগণনা কার্যক্রম।

রোববার (১২ জুন) সকাল ১০টায় মৌলভীবাজার সরকারি কলেজ বিএনসিসি প্লাটুনের আয়োজনে এ র‍্যালি শহর প্রদক্ষিণ করে।

র‍্যালিতে অংশগ্রহণ করেন মৌলভীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ ও বিএনসিসিও দেবাশীষ দেবনাথ, মৌলভীবাজার সরকারি কলেজ বিএনসিসি প্লাটুনের পিইউও রফি উদ্দিন। এছাড়াও এসময় উপস্থিত ছিলেন মৌলভীবাজার সরকারি কলেজ, মৌলভীবাজার সরকারি মহিলা কলেজ, শ্রীমঙ্গল ভিক্টোরিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের ক্যাডেট ও বিএনসিসির সামরিক প্রশিক্ষক।

জনশুমারি ও গৃহগণনায় জনসচেতনতার উদ্দেশ্যে র‍্যালিটি মৌলভীবাজার সরকারি কলেজ ক্যাম্পাস থেকে বের হয়ে কোর্ট রোড প্রদক্ষিণ করে। পরে অধ্যক্ষ দেবাশীষ দেবনাথ জনশুমারি ও গৃহগণনা নিয়ে উপস্থিত শিক্ষার্থীদের মাঝে বক্তব্য দেন।

উল্লেখ্য, দেশে আগামী ১৫ জুন থেকে শুরু হচ্ছে ষষ্ঠ ‘জনশুমারি ও গৃহগণনা-২০২২’। সপ্তাহব্যাপী এ জনশুমারি ও গৃহগণনা শেষ হবে ২১ জুন। বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো (বিবিএস) জনশুমারি ও গৃহগণনা কার্যক্রম বাস্তবায়ন করবে। শুমারি শুরুর আগে ১৪ জুন রাত ১২টাকে ‘শুমারি রেফারেন্স পয়েন্ট/সময়’হিসেবে ধার্য করা হয়েছে।

এবারই প্রথম ডিজিটাল পদ্ধতিতে জনশুমারি কার্যক্রম পরিচালিত হতে যাচ্ছে। একটি ওয়েবভিত্তিক ইনটিগ্রেটেড সেনসাস ম্যানেজমেন্ট সিস্টেম (আইসিএমএস) প্রস্তুতসহ জিওগ্রাফিক্যাল ইনফরমেশন সিস্টেমে (জিআইএস) গণনা এলাকার বিভিন্ন পর্যায়ের কন্ট্রোল ম্যাপ প্রস্তুত করা হয়েছে।

জনশুমারির তথ্য সংগ্রহ কার্যক্রমে শুমারি কর্মী হিসেবে সারাদেশে প্রায় ৩ লাখ ৭০ হাজার গণনাকারী, ৬৪ হাজার সুপারভাইজার এবং বিবিএসের সাড়ে ৪ হাজারের অধিক কর্মচারী এ প্রক্রিয়ার সঙ্গে সরাসরি সম্পৃক্ত থাকবেন। এছাড়া বিবিএসবহির্ভূত বিভিন্ন সরকারি দফতরের প্রায় ৯ শ’ কর্মচারী জোনাল অফিসার হিসেবে দায়িত্ব পালন করবেন।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020