1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
মৌলভীবাজারে বৃক্ষমেলার উদ্বোধন, চলবে ৬ আগষ্ট পর্যন্ত
সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৬:৫৪ অপরাহ্ন




মৌলভীবাজারে বৃক্ষমেলার উদ্বোধন, চলবে ৬ আগষ্ট পর্যন্ত

মৌলভীবাজার প্রতিনিধি
    আপডেট : ৩১ জুলাই ২০২২, ৮:০৪:১৪ অপরাহ্ন

“বৃক্ষপ্রাণে প্রকৃতি-প্রতিবেশ, আগামী প্রজন্মের টেকসই বাংলাদেশ”-এ প্রতিপাদ্য নিয়ে মৌলভীবাজার জেলা প্রশাসন এবং মৌলভীবাজার বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষন বিভাগের আয়োজনে বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষমেলা-২০২২ এর উদ্ধোধনী অনুষ্ঠান উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৩১ জুলাই) সকাল সাড়ে ১০টায় মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় অডিটোরিয়ামে বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষমেলা-২০২২ এর উদ্ধোধন উপলক্ষে আলোচনা সভা হয়।

আলোচনা সভায় জেলা প্রশাসক মীর নাহিদ আহসানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ।

প্রধান অতিথির বক্তব্যে সভায় সাংসদ নেছার আহমদ বলেন, পৃথিবীকে আমাদের বাসযোগ্য করে গড়ে তুলতে বৃক্ষরোপনের গুরুত্ব অনস্বীকার্য। কিন্তু আমরা একদিকে যেমন গাছ রোপন করছি, তেমনি অন্যদিকে অপ্রয়োজনে গাছ কেটে ফেলছি। কারণে-অকারণে গাছ কাটার জন্য দিন দিন বন উজাড় হচ্ছে এবং বিভিন্ন প্রজাতির প্রাণী বিলুপ্ত হচ্ছে। এজন্য আমাদের সকলের সচেতনতা জরুরি। সবাইকে বৃক্ষরোপন করতে হবে। আগামী প্রজন্মের জন্য সুন্দর একটি বাসযোগ্য পরিবেশ গড়ে তুলতে হবে।

এদিন আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার-হবিগঞ্জ সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, পুলিশ সুপার মো. জাকারিয়া, জেলা পরিষদের প্রশাসক আলহাজ্ব মিছবাহুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান মো: কামাল হোসেন।

স্বাগত বক্তব্য রাখেন বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা রেজাউল করিম চৌধুরী। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভিন্ন দপ্তরের কর্মকর্তা,বীর মুক্তিযোদ্ধা,নার্সারি মালিক,শিক্ষক-শিক্ষিকা,ছাত্র-ছাত্রী এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

আলোচনা সভা শেষে মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় অডিটরিয়াম থেকে বর্নাঢ্য র‌্যালী বের হয়।র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে গিয়ে শেষ হয়। সেখানে ফিতা কেটে, বেলুন উড়িয়ে বৃক্ষমেলার উদ্ধোধন করেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ। পরে ছাত্রছাত্রীদের মাঝে গাছের চারা বিতরন করা হয়।

এবছর মেলায় মোট ২০ টি স্টল বসেছে। সপ্তাহব্যাপী মেলা চলবে ০৬ আগষ্ট পর্যন্ত। মেলা প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020