1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
মৌলভীবাজারে ভোক্তা অধিকার আইনে অভিযোগ দিয়ে পুরস্কার!
রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৩:২৬ পূর্বাহ্ন




মৌলভীবাজারে ভোক্তা অধিকার আইনে অভিযোগ দিয়ে পুরস্কার!

মৌলভীবাজার প্রতিনিধি
    আপডেট : ০৭ সেপ্টেম্বর ২০২২, ১০:৪৮:৩৮ অপরাহ্ন

মৌলভীবাজারে ফুসকা ঘরের বিরুদ্ধে অভিযোগ করে আর্থিক পুরস্কার পেলেন অভিযোগকারি। একই সাথে সফট ড্রিংক, খাদ্য পণ্য, পেট্রোলসহ বিভিন্ন পণ্যের ছয়টি দোকানের বিরুদ্ধে অভিযোগ করে আর্থিক পুরস্কার পেয়েছেন অভিযোগকারীরা।

নির্ধারিত দামে থেকে অতিরিক্ত দামে কাগজ বিক্রয় করা, অতিরিক্ত দামে মেডিকেল সামগ্রী বিক্রয় করাসহ বিভিন্ন অভিযোগে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়ে অভিযোগ করেন ছয়জন। অভিযোগকারীর লিখিত অভিযোগে ছয়জন পেলেন ৩ হাজার ২ শত ৫০ টাকা।

বুধবার (৭ সেপ্টেম্বর) ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়ে অভিযোগকারী এবং অভিযুক্তের উপস্থিতিতে এবং অভিযোগ প্রমাণিত হওয়ার সাপেক্ষে ছয়টি প্রতিষ্ঠানকে ১৩ হাজার টাকা জরিমানা করা হয়। এ আইন অনুযায়ী জরিমানার ২৫% টাকা ছয়জন অভিযোগকারীকে মোট ৩ হাজার ২ শত ৫০ টাকা দেওয়া হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজারের সহকারি পরিচালক আল-আমিন এ তথ্য নিশিচত করেন।

তিনি জানান, লিখিত অভিযোগর প্রেক্ষিতে অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়। সদর উপজেলার কুসুমবাগে আব্দুল হাদী খান, রিকতা কনফেকশনারীনের বিরুদ্ধে অতিরিক্ত দামে সফট ডিংকস বিক্রি করায় উক্ত প্রতিষ্ঠানের মালিক জিতেন্দ্র বৈদ্য তার বিরুদ্ধে আনিত অভিযোগ স্বীকার করায় তাকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

আইন অনুযায়ী অভিযোগকারী আব্দুল হাদী খানকে জরিমানার ২৫% ৫ শত টাকা তাৎক্ষণিক প্রদান করা হয়। প্রতিশ্রুতি অনুযায়ী খাদ্য পণ্য বিক্রয় না করায় মৌলভীবাজার জেলার সদর উপজেলার কোর্ট রোডে অবস্থিত ফুসকা ঘরের বিরুদ্ধে মো. ইকবাল হোসেন লিখিত অভিযোগ দায়ের করেন। প্রতিষ্ঠানের মালিক মো. ফারুক তার বিরুদ্ধে অভিযোগ স্বীকার করায় তাকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

আইন অনুযায়ী অভিযোগকারী জনাব মো. ইকবালকে জরিমানার ২৫%৫ শত টাকা তাৎক্ষণিক প্রদান করা হয়। একই ভাবে শেরপুর বাজারে অবস্থিত শেরপুর ট্রেডার্স এর বিরুদ্ধে তারেক আহমেদ কর্তৃক সরকার নির্ধারিত মূল্য থেকে অতিরিক্ত দামে পেট্রোল বিক্রয় করার অভিযোগ আনায় অভিযুক্ত প্রতিষ্ঠানকে ২ হাজার টাকা জরিমানা করা হয় এবং আইন অনুযায়ী অভিযোগকারী তারেক আহমেদকে ৫ শত টাকা প্রদান করা হয়। পুরাতন হাসপাতাল রোডে অবস্থিত নিউ সেন্ট্রাল লাইব্রেরী এন্ড ষ্টেশনার্স এর বিরুদ্ধে ঝলক ঘোষ অতিরিক্ত দামে কাগজ বিক্রয় করার অভিযোগ আনায় অভিযুক্ত প্রতিষ্ঠানকে ২ হাজার টাকা জরিমানা করা হয় এবং আইন অনুযায়ী অভিযোগকারী ঝলক ঘোষকে ৫ শত টাকা প্রদান করা হয়।

অতিরিক্ত দামে মেডিকেল সামগ্রী বিক্রয় করায় শ্রীমঙ্গল রোডে অবস্থিত ইউনুস সার্জিকেল ফার্মেসীর বিরুদ্ধে রুহুল আমিনের অভিযোগের প্রেক্ষিতে ৩ হাজার টাকা জরিমানা করা হয় এবং আইন অনুযায়ী অভিযোগকারী রুহুল আমিনকে ৭ শত ৫০ টাকা প্রদান করা হয়।

এছাড়াও বেরিরপাড় পয়েন্টে অবস্থিত কার্তিক ষ্টোরের বিরুদ্ধে মাসনুন আল আমিন অতিরিক্ত দামে সফট ড্রিংকস বিক্রয় করার অভিযোগ আনায় অভিযুক্ত প্রতিষ্ঠানকে ২ হাজার টাকা জরিমানা করা হয় এবং আইন অনুযায়ী অভিযোগকারী মাসনুন আল আমিনকে ৫ শত টাকা প্রদান করা হয়।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020