1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
মৌলভীবাজারে ভোক্তা অধিদপ্তরের অভিযান : ৩ প্রতিষ্ঠানকে জরিমানা
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৪:২৯ পূর্বাহ্ন




মৌলভীবাজারে ভোক্তা অধিদপ্তরের অভিযান : ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

মৌলভীবাজার প্রতিনিধি
    আপডেট : ১২ অক্টোবর ২০২২, ৮:৪৬:৫৭ অপরাহ্ন

নানা অনিয়ম-অপরাধের অভিযোগে মৌলভীবাজারে ফার্মেসি, বেকারিসহ মোট তিনটি প্রতিষ্ঠানকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরি ও সংরক্ষণ করা, পোড়া তেল ব্যবহার করে খাদ্য পণ্য তৈরি করা, বেকারী খাদ্য পণ্যের উপর ব্যবহৃত কাপড় ঝুলিয়ে রাখা, মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রয় ও সংরক্ষণ ফিজিশিয়ান সেম্পল বিক্রয় করার মতো অনিয়ম ও অপরাধ করার কারণে তাদেরকে এসব জরিমানা করা হয়েছে।

আজ বুধবার (১২ অক্টোবর) র‌্যাব-৯ ফোর্সের সহযোগিতায় ভোক্তা অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন এসব প্রতিষ্ঠানকে জরিমানা করেন।

শহরের মোস্তফাপুর, মোস্তফাপুর রোড, সদর হাসপাতারের সামনে, শ্রীমঙ্গল রোডসহ বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর প্রতিষ্ঠান, বেকারী ও ফার্মেসীসহ অন্যান্য প্রতিষ্ঠানে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরি ও সংরক্ষণ করা, পোড়া তেল ব্যবহার করে খাদ্য পণ্য তৈরি করা, বেকারী খাদ্য পণ্যের উপর ব্যবহৃত কাপড় ঝুলিয়ে রাখার অপরাধে মোস্তফাপুরের শামস ফুডকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রয় করার তাকে সংরক্ষণ করা, ফিজিশিয়ান সেম্পল বিক্রয় করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে মোস্তফাপুর রোডে অবস্থিত মৌ ফার্মেসীকে ৬ হাজার টাকা, হাসপাতালের সামনে রিটন ফার্মেসীকে ৪ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।

এ ব্যাপারে মৌলভীবাজার ভোক্তার সহকারী পরিচালক আল আমিন জানান, আজকের অভিযানে মোট ৩ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৪০ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়। নিরাপদ খাদ্য প্রাপ্তি নিশ্চিত এবং মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রি বন্ধে কাজ করছে বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে থাকা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সেই লক্ষেই আজকের অভিযান পরিচালনা করা হয়।

এই অভিযান ও বাজার তদারকি ভবিষ্যতেও চলমান থাকবে বলে জানান তিনি।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020