1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
মৌলভীবাজারে শুরু হচ্ছে তিনদিনব্যাপী সাংস্কৃতিক উৎসব
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:০৪ অপরাহ্ন




মৌলভীবাজারে শুরু হচ্ছে তিনদিনব্যাপী সাংস্কৃতিক উৎসব

মৌলভীবাজার প্রতিনিধি
    আপডেট : ১৯ ডিসেম্বর ২০২২, ৯:৫৯:৩৬ অপরাহ্ন

মৌলভীবাজারে শুরু হচ্ছে তিনদিনব্যাপী সাংস্কৃতিক উৎসব। বিজয়ের ৫১ বছর পূর্তিতে জেলা শিল্পকলা একাডেমি এ আয়োজনের উদ্যোগ নিয়েছে। মঙ্গলবার (২০ ডিসেম্বর) থেকে শুরু হয়ে চলবে বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) পর্যন্ত।

জেলা কালচারাল অফিসার জ্যোতি সিনহা জানান, প্রতিদিন বিকেল পাঁচটা থেকে শুরু হবে এ আয়োজন। বাংলাদেশ শিল্পকলা একাডেমির নির্দেশিত সাতটি কর্মসূচী একত্র করে সাজানো হয়েছে এ উৎসব। নির্ধারিত কর্মসূচিসমূহ হলো ‘তৃণমূল শিল্পীদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান, উদ্বোধনকৃত পদ্মা সেতু নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান, বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান, সোনার মানুষ চাই শীর্ষক সাংস্কৃতিক অনুষ্ঠান, প্রবীণদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান, নবান্ন অনুষ্ঠান ও জেলার লোকশিল্পীদের গানের উৎসব।

মৌলভীবাজার জেলার সাতটি উপজেলার ১৮টি সাংস্কৃতিক সংগঠন এবং ৫০ জন শিল্পী এ উৎসবে শামিল হচ্ছেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। সভাপতিত্ব করবেন সাধারণ সম্পাদক এম এমদাদুল হক মিন্টু।

এ বিষয়ে কালচারাল অফিসার জ্যোতি সিনহা বলেন, মৌলভীবাজার জেলা বৈচিত্র্যময় সংস্কৃতিতে সমৃদ্ধ। আমরা এ উৎসবের মধ্য দিয়ে এই বৈচিত্র্যময়তাকে তুলে ধরতে চাই। সংস্কৃতিকে ধারণ ও লালন করতে এ ধরণের উদ্যোগ সুফল বয়ে আনবে। আশা করি সকলের অংশগ্রহণে প্রাণবন্ত রূপ পাবে এ উৎসব।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020