1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
মৌলভীবাজার একক প্রার্থী মিছবাহুর রহমান
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১১:৪৪ পূর্বাহ্ন




মৌলভীবাজার একক প্রার্থী মিছবাহুর রহমান

মৌলভীবাজার প্রতিনিধি
    আপডেট : ১৫ সেপ্টেম্বর ২০২২, ৫:৫৪:৩৬ অপরাহ্ন

মৌলভীবাজার জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে একক প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন মিছবাহুর রহমান। তিনি বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

আজ বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) বেলা ২টায় জেলা প্রশাসকের কার্যালয়ে রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মীর নাহিদ আহসানের কাছে মিছবাহুর রহমান তাঁর মনোনয়নপত্র জমা দেন।

এ সময় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মুহিবুর রহমান তরফদার ও মসুদ আহমদ, উপজেলা চেয়ারম্যান কামাল হোসেন, কমলগঞ্জ উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক রফিকুর রহমান, শ্রীমঙ্গল উপজেলা চেয়ারম্যান ভানুলাল রায়, কুলাউড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি রফিকুল ইসলাম রেনু, বড়লেখা উপজেলার সাবেক চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা সিরাজ উদ্দিন, যুক্তরাজ্য আওয়ামী লীগের সহ-সভাপতি এম এ রহিম (সিআইপি), জেলা তাঁতী লীগের সভাপতি আলী হায়দার, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ মনসুরুল হক ও অজয় সেন, রাজনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মনসুরনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিলন বখত, মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক অ্যাডভোকেট নিখিল রঞ্জন দাশ, কামালপুর উনিয়ন পরিষদের চেয়ারম্যান আপ্পান আলী, আমতৈল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুজিত দাশ-সহ আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতৃবৃন্দ এবং জেলা ছাত্রলীগ সভাপতি আমিরুল ইসলাম চৌধুরী আমিন, সাধারণ সম্পাদক মাহবুব আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

মনোনয়নপত্র জমা দেওয়ার আগে পৌর কমিউনিটি হলে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এ সময় জেলা আওয়ামী লীগ সভাপতি নেছার আহমদ এমপি এবং জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী সৈয়দা জোহরা আলাউদ্দিন এমপি-সহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

গত শনিবার (১০ সেপ্টেম্বর) মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান পদে পুণরায় বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন মনোনয়ন লাভ করেন মিছবাহুর রহমান।

জেলা পরিষদের চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন পেতে প্রতিদ্বন্দ্বিতা করেন আওয়ামী লীগের চার নেতা। গত বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) জেলা আওয়ামী লীগের ওই নেতৃবৃন্দ দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করে জমা দিয়েছিলেন।

মিছবাহুর রহমান ছাড়াও জেলা পরিষদ চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন চেয়েছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতির মুহিবুর রহমান তরফদার, সহ-সভাপতি মসুদ আহমদ ও যুক্তরাজ্য আওয়ামী লীগের সহ-সভাপতি এমএ রহিম শহীদ (সিআইপি)।

মিছবাহুর রহমান বলেন- ‘আমাদের দলের আরো জ্যেষ্ঠ নেতৃবৃন্দ দলীয় মনোনয়ন চেয়েছিলেন। কিন্তু তারা বিদ্রোহী প্রার্থী হননি। আমাকে দলীয় প্রার্থী হিসেবে সমর্থন করেছেন। মনোনয়পত্র জমা দেওয়ার সময় সাথে ছিলেন। এটাই দলের শিষ্টাচার এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আনুগত্য।

উল্লেখ্য- মিছবাহুর রহমান মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান জেলা পরিষদ প্রশাসক। এর আগে তিনি জেলা পরিষদের নির্বাচিত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। ২০২০ সালে করোনা আক্রান্ত হয়ে স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ও জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমান মারা যান। তাঁর মৃত্যুতে পদটি শূন্য হলে মিছবাহুর রহমান দলীয় মনোনয়ন নিয়ে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হন।

মিছবাহুর রহমান মৌলভীবাজার রেড ক্রিসেন্টের চেয়ারম্যান এবং জেলা ক্রীড়া সংস্থারও সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

নির্বাচন কমিশন সূত্র জানায়, ঘোষিত তফসিল অনুযায়ী জেলা পরিষদ নির্বাচনে রিটার্নিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করছেন সংশ্লিষ্ট জেলা প্রশাসক। রিটার্নিং অফিসারদের কাছে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৫ সেপ্টেম্বর। মনোনয়নপত্র বাছাই করা হবে ১৮ সেপ্টেম্বর।

মনোনয়নপত্র বাছাইয়ে সিদ্ধান্তের বিষয়ে আপিল করা যাবে ১৯ থেকে ২১ সেপ্টেম্বর পর্যন্ত। আপিল নিষ্পত্তি হবে ২২ থেকে ২৪ সেপ্টেম্বর পর্যন্ত। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৫ সেপ্টেম্বর। প্রতীক বরাদ্দ হবে ২৬ সেপ্টেম্বর।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020