1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
মৌলভীবাজার থানার এএসআই কামাল’র জাদুকরী
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৫:২২ পূর্বাহ্ন




মৌলভীবাজার থানার এএসআই কামাল’র জাদুকরী

মৌলভীবাজার প্রতিনিধি
    আপডেট : ২৬ অক্টোবর ২০২২, ৬:৩৮:৩৬ অপরাহ্ন

মৌলভীবাজারে মানুষের কাছে ব্যতিক্রমী এক সমস্যা সমাধানের অন্যতম নির্ভর ব্যক্তি হয়ে উঠেছেন পুলিশের এক এএসআই। মানুষের হারানো মোবাইল খুঁজে বের করে দিয়ে যিনি সামাজিক যোগাযোগ মাধ্যম তথা বিভিন্ন মাধ্যমে প্রশংসায় ভাসছেন। পুলিশ নিয়ে সমাজে নানা ধরণের মন্তব্যের মাঝেও পুলিশের এই সদস্য সৃষ্টি করেছেন এক অন্যরকম দৃষ্টান্তও। তিনি মৌলভীবাজার মডেল থানার নিয়ন্ত্রণাধীন শেরপুর ফাঁড়ি পুলিশে কর্মরত পুলিশের এএসআই মোশাহিদ কামাল।

যাকে কেউ ডাকেন মোবাইল কামাল আবার কেউবা ডাকেন হারানো মোবাইল খুঁজে দেওয়ার জাদুকর হিসাবে। ফাঁড়ি পুলিশে থাকাকালীন সময়ে ঐ এলাকার মানুষের ছিনতাই অথবা হারিয়ে যাওয়া প্রায় শতাধিক মোবাইল ফোন প্রায় ৬ মাসে খুঁজে বের করে প্রকৃত মালিকদের নিকট পৌঁছে দিয়েছেন তিনি।

ছিনতাই ও হারানো মোবাইল ফোনের বিভিন্ন বিষয়াদী নিয়ে পুলিশের এএসআই মোশাহিদ কামালের সাথে কথা বলে জানা যায়, তিনি মনে করেন মোবাইলের বাজার মূল্য তার কাছে গুরুত্বপূর্ণ নয়। মোবাইল খুঁজে বের করাই হচ্ছে সবচেয়ে বড় ও চ্যালেঞ্জিং কাজ।

তিনি আরও জানান, হারানো অথবা ছিনতাই হয়ে যাওয়া মোবাইল ফোনের জন্য অনেকে থানায় জিডি করেন। এর মধ্যে দেখা যাচ্ছে বেশিরভাগ রয়েছেন শ্রমিক, রিকশাচালক ও ব্যবসায়ীসহ নানান পেশার মানুষ।তারা জিডি করে আশায় বসে থাকেন যে, পুলিশ অবশ্যই ফোনটি খুঁজে বের করে প্রকৃত মালিকের নিকট ফেরত দিবে। আর এই নির্ভরের জায়গা থেকে জিডি মূলে আমিও গুরুত্বের সঙ্গে প্রকৃত মালিকের ফোন উদ্ধারের প্রাণ-পণ চেষ্টা করি। আমি মনে করি বর্তমান প্রেক্ষাপটে অনেক দামি জিনিস হারানোর চেয়ে মোবাইল হারানোর কষ্ট অনেকটাই বেশি।

অবাক হওয়ার বিষয় হলেও সত্য একটা বিষয় দেখা গিয়েছে যে, অনেক সময় হারানো বা ছিনতাই হয়ে যাওয়া মোবাইল ফোন জিডি মূলে উদ্ধার করে প্রকৃত মালিকের নিকট ফিরিয়ে দিলে অনেকেই বিশ্বাস করতে চায় না যে হারানো জিনিস খুঁজে পাওয়া যায়। এক্ষেত্রে আমি মনে করি মানুষের বিশ্বাসের জায়গাটা অর্জন করাই আমার জন্য ব্যতিক্রমী একটা চ্যালেঞ্জ। যোগ করেন এই পুলিশ কর্মকর্তা।

তিনি বলেন- বিগত প্রায় এক বছরে মৌলভীবাজার মডেল থানায় ভুক্তভোগীর জিডির বিপরীতে প্রায় ২শতাধিক মোবাইল ফোন খুঁজে বের করে প্রকৃত গ্রাহকের নিকট ফিরিয়ে দিয়েছি। শুধু মৌলভীবাজার সদর মডেল থানা এলাকা নয় হারানো মোবাইল ফোন খুঁজে পেতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসেন ভুক্তভোগী অনেকেই।

এমন ব্যতিক্রমী কাজ করতে পেরে নিজেকে বাংলাদেশ পুলিশের একজন গর্বিত পুলিশ কর্মকর্তা মনে করেন বলেও জানান তিনি।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020