1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
যুক্তরাজ্যে বড় ভাইয়ের ফেসবুক পোস্ট,দেশে ছোটো গ্রেপ্তার
রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৩:২৬ পূর্বাহ্ন




যুক্তরাজ্যে বড় ভাইয়ের ফেসবুক পোস্ট,দেশে ছোটো গ্রেপ্তার

কুলাউড়া প্রতিনিধি:;
    আপডেট : ১২ সেপ্টেম্বর ২০২২, ১২:১৪:৫৬ অপরাহ্ন

মৌলভীবাজারের কুলাউড়ার বাসিন্দা ও যুক্তরাজ্য প্রবাসী বিএনপি নেতা আব্দুর রব ভুট্টোর ছোট ভাই আব্দুল মুক্তাদির মনুকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। আব্দুর রব ভুট্টো যুক্তরাজ্যে বসে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রাষ্ট্রবিরোধী বিভিন্ন কটুক্তিমূলক স্ট্যাটাস দিচ্ছিলেন। এমন অপরাধে দেশে থাকা ওই প্রবাসীর ছোট ভাই ইউপি সদস্য ও বিএনপি নেতা মনুকে গ্রেফতার করা হয়।

শুক্রবার (৯ সেপ্টেম্বর) রাতে বিভিন্ন গোয়েন্দা সংস্থার সহযোগিতায় উপজেলার রাউৎগাঁও ইউনিয়নের চৌধুরী বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। ওই যুক্তরাজ্য প্রবাসী উপজেলার রাউৎগাঁও ইউনিয়নের বাসিন্দা মৃত হাজী আব্দুল গনি ওরফে নছর মিয়ার ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, উপজেলার রাউৎগাঁও ইউনিয়নের বাসিন্দা যুক্তরাজ্য প্রবাসী আব্দুর রব ভুট্টো ১/১১ এর সময় পর্তুগালে যান। সেখান থেকে পরবর্তীতে যুক্তরাজ্য পাড়ি জমান আব্দুর রব। যুক্তরাজ্য থেকে বিভিন্ন সময় নিজের ফেসবুক আইডিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ রাষ্ট্রীয় গোয়েন্দা সংস্থা ও দেশ বিরোধী ফেসবুক স্ট্যাটাস দেন। বিষয়টি গোয়েন্দা সংস্থার নজরে আসলে তাঁরা আব্দুর রব ভুট্টোর দেশে থাকা পরিবারের প্রতি নজরদারী রাখেন।

জানা গেছে, দেশে থাকাকালীন সময়ে আব্দুর রব ভুট্টো কুলাউড়া থেকে প্রকাশিত স্থানীয় সাপ্তাহিক হাকালুকি ও বেনী আসহকলা পত্রিকায় কিছুদিন কাজ করেন। এছাড়া শীর্ষ নিউজের কুলাউড়া প্রতিনিধি ছিলেন। বর্তমানে লন্ডন বাংলা চ্যানেল নামে একটি ফেসবুক পেইজের সম্পাদকের দায়িত্বে রয়েছেন।

পুলিশ জানায়- সেই পেইজ দিয়ে তিনি সরকারের বিরুদ্ধে বিভিন্ন অপপ্রচার চালিয়ে যাচ্ছেন সেখান থেকে। এরই প্রেক্ষিতে পুলিশ আব্দুর রবের ছোট ভাই রাউৎগাঁও ইউনিয়নের সদস্য আব্দুল মুক্তাদির মনুকে শুক্রবার রাতে গ্রেফতার করে কুলাউড়া থানায় নিয়ে যান। সেখানে গোয়েন্দা সংস্থার একটি দল তাঁকে জিজ্ঞাসাবাদ করে। শনিবার (১০ সেপ্টেম্বর) সকালে গ্রেফতারকৃত আব্দুল মুক্তাদির মনুকে মৌলভীবাজার আদালতে সোপর্দ করা হয়।

আব্দুল মুক্তাদির মনু রাউৎগাঁও ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের ৫ বারের নির্বাচিত বর্তমান ইউপি সদস্য। তিনি বর্তমানে উপজেলা বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক ও জেলা স্বেচ্ছাসেবকদলের সহ-সাংগঠনিক সম্পাদকের দায়িত্বে রয়েছেন।

এ ব্যাপারে কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুছ ছালেক বলেন, যুক্তরাজ্য প্রবাসী আব্দুর রবভুট্টো প্রধানমন্ত্রী ও রাষ্ট্রবিরোধী ফেসবুক স্ট্যাটাস দিচ্ছেন গোয়েন্দা সংস্থার কাছে এমন তথ্য রয়েছে। তাঁর সাথেছোট ভাই আব্দুল মোক্তাদির মনুর যোগসাজোশ আছে কিনা এজন্য থানায় তাঁকে জিজ্ঞাসাবাদ করেন গোয়েন্দা সদস্যরা। পরে তাঁকে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে প্রেরণ করা হয়েছে।

এ ব্যাপারে কুলাউড়ায় আব্দুর রব ভুট্টোর পরিবারের সাথে কথা বলা সম্ভব হয়নি।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020