1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
যুক্তরাষ্ট্রগামী বিমানযাত্রীদের লাগবে না করোনা পরীক্ষা
সোমবার, ০৪ জুলাই ২০২২, ১০:১৭ অপরাহ্ন




যুক্তরাষ্ট্রগামী বিমানযাত্রীদের লাগবে না করোনা পরীক্ষা

বাংলানিউজ২৪এনওয়াই ডেস্ক
    আপডেট : ১১ জুন ২০২২, ৩:২০:৩৪ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রে প্রবেশইচ্ছুক বিমানযাত্রীদের ক্ষেত্রে করোনা পরীক্ষার নেগেটিভ সনদ দেখানোর বিধান তুলে নিয়েছে। এ বিধান ১৭ মাস কার্যকর থাকার পর তুলে নিল যুক্তরাষ্ট্র।

শুক্রবার (১০ জুন) সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের (সিডিসি) পরিচালক রোশেল ওয়ালেনস্কি চার পৃষ্ঠার এক নির্দেশনায় ওই বিধান তুলে নেওয়ার কথা জানান। বলেন, এটির ‘এখন আর দরকার নেই’।

যুক্তরাষ্ট্রের পূর্বাঞ্চলীয় সময় রবিবার (১২ জুন) প্রথম প্রহর থেকে বিধান তুলে নেওয়ার ওই সিদ্ধান্ত কার্যকর হতে যাচ্ছে বলে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে।

বিমানযাত্রীদের কোভিড নেগেটিভ সনদ দেখানোর এ বিধানটি যুক্তরাষ্ট্রে প্রবেশের ক্ষেত্রে থাকা সর্বশেষ গুরুত্বপূর্ণ কোভিড-১৯ নির্দেশনাগুলোর একটি ছিল; গ্রীষ্মকালীন ভ্রমণ মৌসুমের শুরুতেই এর ইতি ঘটল।

শুক্রবার যুক্তরাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী হাভিয়ের বেসেরা বলেছেন, বৈজ্ঞানিকভাবে যেসব তথ্য পাওয়া গেছে তার ভিত্তিতেই সিদ্ধান্ত নিয়েছে সিডিসি।

“তবে পরে প্রয়োজন পড়লে, বিমানে ওঠার আগে কোভিড পরীক্ষার নির্দেশনা পুনর্বহালে সিডিসি বিন্দুমাত্র দ্বিধা করবে না,” বলেছেন তিনি।

সিডিসি ৯০ দিনের মধ্যে সিদ্ধান্তটি পুনর্মূল্যায়ন করবে বলেও জানিয়েছেন মার্কিন প্রশাসনের একজন কর্মকর্তা।

যুক্তরাষ্ট্রগামী বিমানযাত্রীদের ২০২১ সালের জানুয়ারি থেকে বিমানে ওঠার আগে করা কোভিড পরীক্ষার ফলের নেগেটিভ সনদ দেখাতে হচ্ছিল। ডিসেম্বরে সিডিসি ওই বিধিনিষেধ আরও কঠোর করে এবং বিমানযাত্রীদেরকে তিন দিনের বদলে ফ্লাইটে ওঠার সর্বোচ্চ ২৪ ঘণ্টা আগে করা পরীক্ষার সনদ দেখানোর নিয়ম করে দেয়।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020