1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
যুক্তরাষ্ট্রের স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হলো ঈদের জামাত
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৩:০০ অপরাহ্ন




যুক্তরাষ্ট্রের স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হলো ঈদের জামাত

Banglanews24ny
    আপডেট : ৩১ জুলাই ২০২০, ১০:৪২:৪৮ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রের স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হলো ঈদের জামাত,নিউ ইয়র্কসহ উত্তর আমেরিকায় মুসলিম সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় আয়োজন ধর্মীয় ভাবগাম্ভীর্য ও যথাযোগ্য মর্যাদায় সরকারের বেঁধে দেওয়া স্বাস্থ্যবিধি মেনে যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজ্যে আজ পালিত হচ্ছে পবিত্র ঈদুল আজহা।ঈদুল ফিতরের মতো এবারের পবিত্র ঈদুল আজহাও অন্যান্য বছরের তুলনায় অনেকটাই ভিন্ন আমেজ ও পরিবেশে উদযাপিত হচ্ছে।

করোনা ভাইরাসের কারণে সীমিত সংখ্যক মুসল্লি নিয়ে ঈদের জামাতের আয়োজন করা হয়।একইসঙ্গে সবাইকে বাধ্যতা মূলক ভাবে মাস্ক ব্যবহারের পরামর্শ দেওয়া হয়।অন্যান্য বছর মসজিদ কমিটি নিউ ইয়র্ক সিটি প্রশাসনের অনুমতি নিয়ে খোলা মাঠে ঈদ জামাত পড়ার বিশেষ সুযোগ থাকলেও এ বছর সে সুযোগটি ছিল সীমিত।

নিউ ইয়র্কে গভর্নর অ্যান্ড্রু ক্যুমো এবং সিটি মেয়র বিল ডি ব্লাসিওর পরামর্শ ও সামাজিক দূরত্বর বিধিনিষেধ মেনেই আজকের ঈদের জামাত জামাত পড়তে হয়েছে।

জ্যাকসন হাইটস মসজিদ এবং ইসলামিক সেন্টারের আয়োজনে ৭৩ স্ট্রিট রুজভেল্ট এবং ৪১ অ্যাভিনিউ খোলা আকাশের নিচে ৩টি ঈদের জামাত অনুষ্ঠিত হয়। প্রথম জামাত হয় সকাল ৮টা, ৯টা এবং ১০টায়।

ব্রুকলিন-বাংলাদেশ মুসলিম সেন্টারে আয়োজিত হয় তিনটি জামাত। উডসাইড বায়তুল জান্নাহ মসজিদে অনুষ্ঠিত হয় তিনটি ঈদের জামাত। অন্যদিকে পার্কচেস্টার জামে মসজিদের উদ্যোগে আয়োজিত হয় দুটি জামাত।ম্যানহাটানের মদিনা মসজিদে আয়োজন করা হয় দুটি জামাত। ম্যানহাটনের আসসাফা ইসলামিক সেন্টারেও দুটি জামাত অনুষ্ঠিত হয়।

মিশিগান স্টেট অ্যান আরবর সিটির মুসলিম কমিউনিটি সেন্টারে ঈদুল আজহার তিনটি ঈদ জামাত অনুষ্ঠিত হয় সকাল ৭টা, ৯টা ও ১১টায়।এছাড়া মিশিগানে ডেট্রয়েট সিটি হ্যামটরমিক সিটি, ওয়ারেন সিটি, স্টারলিং হাইটস, নভাই সিটি, ডিয়্যার বন সিটি, ইপসিল্যানটি সিটিসহ অন্যান্য সিটিতেও সকালে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

তবে এবার করোনা মহামারীর কারণে ঈদের নামাজে লোক সংখ্যা সঙ্গত কারণেই অনেক কম ছিল।সকলকে স্বাস্থ্যবিধি মেনে নামাজ আদায় করতেও দেখা গেছে সব এলাকায়।

অন্যদিকে যুক্তরাষ্ট্রের নিউজার্সি, পেনসলিভেনিয়া, কানেকটিকাট, মেরিল্যান্ড, ভার্জিনিয়া, জর্জিয়া, ইলিনয়, ফ্লোরিডা, টেক্সাস, ক্যালিফোর্নিয়া, অ্যারিজোনাসহ অন্যান্য রাজ্যে এবার ঈদ জামাত সকাল ৭টা থেকে সকাল ১০টার মধ্যে অনুষ্ঠিত হয়।

এর বাইরে ভার্চুয়াল মিডিয়ার কল্যাণে ঈদের নামাজ সরাসরি সম্প্রচারের মাধ্যমে অনেকে বাড়িতেও ঈদের নামাজ আদায় করেন।অন্যদিকে করোনা মহামারীর কারণে এবারে অনেকেই পশু কুরবানি দেন না বলে জানা গেছে।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020