1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
যুক্তরাষ্ট্রে পোস্ট সার্ভিস ভোট নিয়ে যে কারণে তৈরি হয়েছে জটিলতা
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৫:৩১ অপরাহ্ন




যুক্তরাষ্ট্রে পোস্ট সার্ভিস ভোট নিয়ে যে কারণে তৈরি হয়েছে জটিলতা

অনলাইন ডেস্ক
    আপডেট : ১৫ আগস্ট ২০২০, ৩:৪৮:৩৬ পূর্বাহ্ন

যুক্তরাষ্ট্রে পোস্ট সার্ভিস ভোট নিয়ে যে কারণে তৈরি হয়েছে জটিলতা,যুক্তরাষ্ট্রে নির্বাচনের দিন এগিয়ে আসছে। ভোট যতই এগিয়ে আসছে ততই ইমেইলের মাধ্যমে ভোট হওয়া নিয়ে শঙ্কা বাড়ছে। আগামী ৩ নভেম্বরের নির্বাচন নিয়ে তৈরি হয়েছে জটিলতা। মেইলের মাধ্যমে ভোট গ্রহণ হলে সময় মত মেইল পৌঁছাবে না বলে জানিয়েছে দ্যা ইউএস পোস্টাল সার্ভিস।

গত মাসে দেশজুড়ে অঙ্গ রাজ্যগুলিকে চিঠিতে সংস্থাটি বলেছিল, নির্দিষ্ট কিছু সময়ে পোস্ট সার্ভিস সরবরাহ সম্ভব না। এদিকে এমন মন্তব্যের জেরে ইএসপিসের প্রধান ট্রাম্পের বিশ্বস্ত সমর্থকের কড়া সমালোচনা করেছেন সমালোচকরা। করোনার জন্য রেকর্ড সংখ্যক মানুষ মেইলে ভোট দেবে বলে আশা করা হচ্ছে। তবে বৃহস্পতিবার ট্রাম্প জানিয়েছেন যে তিনি ইউএসপিএসকে নির্বাচনের ইস্যুতে সহায়তা করার জন্য অতিরিক্ত তহবিল তিনি আটকাচ্ছেন,

কারণ তিনি মেল-ইন ভোট দেওয়ার বিরোধিতা করেছিলেন। ট্রাম্পের মতে, মেল-ইন ব্যালট ভোট জালিয়াতির দিকে পরিচালিত করবে এবং এতে করে প্রতিদ্বন্দ্বী ডেমোক্র্যাট জো বাইডেন উৎসাহিত হবে।এদিকে বিশেষজ্ঞরা বলছেন যে মেল-ইন ভোটিং সিস্টেম – যা মার্কিন সামরিক বাহিনী এবং ট্রাম্প নিজে ব্যবহার করেছেন তা হস্তক্ষেপ থেকে নিরাপদ।

সাবেক রাষ্ট্রপতি বারাক ওবামা ট্রাম্প নির্বাচনকে দূর্বল করার চেষ্টা করছিলেন বলে বর্ণনা করেছিলেন। টুইট বার্তায় তিনি লিখেছেন, প্রশাসন ভাইরাস দমন করার চেয়ে ভোট দমন করার ব্যাপারে বেশি উদ্বিগ্ন ।এদিকে, কংগ্রেসের শীর্ষ দুই ডেমোক্র্যাটস – ন্যান্সি পেলোসি এবং চাক শুমার ট্রাম্পকে ডাক সার্ভিসে তার আক্রমণ বন্ধ করার এবং ২০২০ সালের নির্বাচনকে তার নাশকতার কৌশল ছাড়াই এগিয়ে চলার আহ্বান জানান।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020