1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
যুদ্ধের মধ্যে ইউক্রেনের রাজধানীতে বিয়ে বেড়েছে ৮ গুণ
রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৪:৩৬ পূর্বাহ্ন




যুদ্ধের মধ্যে ইউক্রেনের রাজধানীতে বিয়ে বেড়েছে ৮ গুণ

বাংলানিউজএনওয়াই ডেস্ক
    আপডেট : ২৮ জুলাই ২০২২, ৯:১০:২৮ অপরাহ্ন

রাশিয়া ও ইউক্রেনের মধ্যে চলছে রক্তক্ষয়ী যুদ্ধ। এরই মধ্যে লাখ লাখ ইউক্রেনীয় দেশ ছেড়ে পালিয়েছে। প্রতিনিয়তই হতাহতের ঘটনা ঘটছে। রাশিয়ার ধারাবাহিক হামলায় বিধ্বস্ত হচ্ছে ইউক্রেনীয়দের বাড়ি-ঘর। এমন পরিস্থিতিতেই এল এল ভিন্ন খবর। যুদ্ধ চলার মধ্যেই ইউক্রেনজুড়ে বিয়ের সংখ্যা বেড়েছে। কেবল রাজধানীতেই বিয়ে বেড়েছে আট গুণ বেশি। খবর এনডিটিভির।

জানা গেছে, গত পাঁচ মাসে যুদ্ধবিধ্বস্ত দেশটির রাজধানীতে নয় হাজার ১২০টি বিয়ের নিবন্ধন হয়েছে। ২০২১ সালের একই সময়ে এ সংখ্যা ছিল এক হাজার একশ ১০টি। সে হিসেবে বিয়ের সংখ্যা আট গুণ বেড়েছে।

যুদ্ধে যাওয়ার আগমুহূর্তে পুরোপুরি সেনা পোশাকে ২২ বছর বয়সী আনাস্তাসিয়ার সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হতে যাচ্ছিলেন ২৫ বছর বয়সী ভিতালি চার্নিখ। তিনি বলেন, যুদ্ধের সময় বিয়ে করা একটি সাহসী ও কঠিন সিদ্ধান্ত। কারণ কেউ জানে না পরবর্তীতে কী হতে যাচ্ছে। যেকোনো মুহূর্তে যুদ্ধক্ষেত্রে যাওয়ার কথাও জানান তিনি।

ইউক্রেনে বিয়ে করতে আইনি জটিলতায় পড়তে হচ্ছে না। প্রথমে নিবন্ধন না করে যেকেউ তাৎক্ষণিক বিয়ে করতে পারে। আর এ সুবিধাই নিচ্ছেন দম্পতিরা। ১৯৪২ সালে দ্বিতীয় বিশ্বযুদ্ধ যখন চূড়ায় গিয়ে ঠেকেছে, তখন যুক্তরাষ্ট্রে ১২ মাসে ১৮ লাখ বিয়ে হয়। এই সংখ্যা এক দশক আগের চেয়ে ৮৩ শতাংশ বেশি।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020