1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদ মৌলভীবাজারে নতুন কমিটি
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৫:০৫ পূর্বাহ্ন




রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদ মৌলভীবাজারে নতুন কমিটি

মৌলভীবাজার প্রতিনিধি
    আপডেট : ২৫ সেপ্টেম্বর ২০২২, ৮:০৬:১৪ অপরাহ্ন

জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদ মৌলভীবাজার শাখার দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৪ সেপ্টেম্বর) বেঙ্গল কনফারেন্স হলে তিনটি পর্বে অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিকেল ৪টায় সম্মেলনের প্রথম পর্বে উদ্বোধনী অধিবেশনে সভাপতিত্ব করেন ডা. দিলশাদ পারভীন।

প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় প্রতিনিধি রবীন্দ্রসঙ্গীত শিল্পী ও প্রশিক্ষক প্রতীক এন্দ। প্রথম পর্বে জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে সম্মেলনের উদ্বোধন হয়। সংগঠনের গঠনতন্ত্র মোতাবেক সভাপতির বক্তব্য, সাধারণ সম্পাদকের প্রতিবেদন, আর্থিক প্রতিবেদন পেশ করা হয়। সাধারণ সম্পাদক অরুণ কুমার দাশ প্রথম পর্ব পরিচালনা করেন এবং প্রতিবেদন পেশ করেন।

দ্বিতীয় পর্বে নির্বাচনী অধিবেশনে সভাপতিত্ব করেন প্রধান অতিথি প্রতীক এন্দ। সভায় আগামী দুই বছরের জন্য ২১ সদস্য বিশিষ্ট কার্যকরী পরিষদ গঠিত হয়। ২১ সদস্য বিশিষ্ট কার্যকরী পরিষদে সভাপতি: ডা. দিলশাদ পারভীন,সহসভাপতি: রনধীর রায়,সহ সভাপতি: সৈয়দ সলমান আলী,সহ সভাপতি: তৃপ্তি চক্রবর্ত্তী,সাধারণ সম্পাদক: অরুণ কুমার দাশ,সম্পাদক: মাধুরী রায়,সম্পাদক: সুপ্রিয়া রানী মিশ্র,সম্পাদক: নমিতা রায় রাখী,সম্পাদক: অনিমেষ চৌধুরী,সম্পাদক: ডা. অঞ্জন কুমার দাশ,কোষাধ্যক্ষ: সমীরণ চন্দ্র দেব শুভ্রকে মনোনীত করা হয়।

সদস্য হলেন,সৈয়দ আব্দুল মতালিব,অ্যাডভোকেট আব্দুল মুকিত মাইনু,শীলা তালুকদার,দীপংকর মোহান্ত,তমাল চক্রবর্ত্তী,সৈয়দ মুনিম আহমদ রিমন,শাহাদাৎ হোসাইন,হাসানাত কামাল,চৌধুরী খোশ জেবিন,প্রিয়াংকা রায়।

সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী বিভিন্ন অনুষ্ঠান এবং উপকমিটি গঠনের জন্য সহযোগী সদস্যের তালিকাও নির্বাচন করা হয়। সেসব সদস্যরা পরিষদের সভায় বিভিন্ন মতামত দিতে পারবেন। কিন্তু ভোটাধিকার থাকবে না।

এ তালিকায় আছেন উপমা উর্বশী, প্রাপ্ত প্রীতম, কাব্য ভট্টাচার্য, মনশ্রী দেব, মমিতা সিনহা, পার্থ সারথি কর, প্রিয়তা চৌধুরী, স্বর্ণ কান্তি চৌধুরী, মহিদুর রহমান, মলয় দেবনাথ, শাপলা দত্ত, ইবতেসাম নওশিন, অসিত কুমার দাশ, সুস্মিতা সিনহা বিথী, ডা. প্রণীতা রানী দাস, বিশ্বজিত লাল দত্ত, শিমুল ভট্টাচার্য, শোভাময় রায়, সেলিনা আক্তার, অম্লান দেবনাথ, দিব্য সিংহ চৌধুরী।

উপদেষ্ঠামন্ডলী সদস্যরা হলেন
মিসেস ছায়া রায়
ডা. এম এ আহাদ
অধ্যাপক আব্দুল খালিক
সৈয়দ মোসাহিদ আহমদ চুন্নু
আব্দুল মতিন
আকমল হোসেন নিপু

দ্বি-বার্ষিক সম্মেলনে মৌলভীবাজারের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, সাংবাদিক এবং শুভাকাঙ্ক্ষীরা উপস্থিত ছিলেন।

সম্মেলনের পূর্বে প্রথম পর্বে সকাল ১১.৩০ টায় রবীন্দ্রসঙ্গীত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে কিশোর বিভাগে সুইটি রানী দাশ এবং সাধারণ বিভাগে কান্তা ভট্টাচার্য প্রথম স্থান পেয়ে কেন্দ্রের প্রতিযোগিতায় অংশগ্রহণ করার সুযোগ পায়।

প্রতিযোগিতায় বিচারক হিসেবে ছিলেন রবীন্দ্রসঙ্গীত শিল্পী ও প্রশিক্ষক প্রতীক এন্দ এবং গীতবিতান বাংলাদেশের পরিচালক রবীন্দ্রসঙ্গীত শিল্পী অনিমেষ বিজয় চৌধুরী।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020