1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
রাষ্ট্রীয় মর্যাদায় চির নিন্দ্রায় শায়িত হলেন বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান ;
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৬:০৩ অপরাহ্ন




রাষ্ট্রীয় মর্যাদায় চির নিন্দ্রায় শায়িত হলেন বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান ;

জোবায়ের আহমদ, মৌলভীবাজার থেকে
    আপডেট : ১৮ আগস্ট ২০২০, ৪:০৩:১১ অপরাহ্ন


হাজারো জনতার শ্রদ্ধা ও ভালবাসায় রাষ্ট্রীয় মর্যাদায় চির নিন্দ্রায় শায়িত হলেন বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর,গণপরিষদের সাবেক সদস্য ও মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান।

জানাজা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে।

মঙ্গলবার ১৮ই আগস্ট বিকেল ৪টায় মৌলভীবাজার হযরত সৈয়দ শাহ মোস্তফা (রঃ) ঈদগাহ ময়দানে তিনির জানাজার নামাজ অনুষ্ঠিত হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমানের মৃত্যুর খবর পেয়ে মৌলভীবাজার জেলায় আওয়ামী লীগের নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষের মাঝে নেমে আসে শোকের ছায়া। অনেকেই সকালে তাকে শেষ বারের মতো দেখতে বাড়িতে ভিড় করেন।

সকাল সাড়ে ১০টার দিকে আজিজুর রহমানের মরদেহ মৌলভীবাজারের চাঁদনীঘাট গুজারাই এলাকায় তার বাড়িতে নিয়ে যাওয়া হলে এক আবেগঘন পরিস্থিতির সৃষ্টি হয়। পরে বিকাল ৩টায় জেলা পরিষদ প্রাঙ্গণে প্রয়াত আজিজুর রহমানের প্রতি শেষ শ্রদ্ধা জানানো হয়। এরপর তাঁর মরদেহ নেওয়া হয় মৌলভীবাজার হযরত সৈয়দ শাহ মোস্তফা (রঃ) টাউন ঈদগাহ মাঠে। সেখানে বীরমুক্তিযোদ্ধা আজিজুর রহমান কে দেওয়া হয় গার্ড অব অনার। পরে চাঁদনীঘাট গুজারাই এলাকায় পারিবারিক কবরস্থানে বাবা মার পাশে দাফন করা হয়।
মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর।

উল্লেখ্য,আজিজুর রহমান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর ছিলেন। তিনি জাতীয় সংসদের সাবেক হুইপ ছিলেন। রাজনীতির মাধ্যমে দেশের সেবায় আত্মনিয়োগ করা এই মুক্তিযোদ্ধা চিরকুমার ছিলেন। স্বাধীনতা সংগ্রামে ভূমিকার জন্য চলতি বছর সরকার তাকে স্বাধীনতা পদকে ভূষিত করে।

মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আজিজুর রহমান জেলা পরিষদের চেয়ারম্যান ও রেডক্রিসেন্ট সোসাইটি মৌলভীবাজার ইউনিটের চেয়ারম্যানের দায়িত্বও পালন করে আসছিলেন।

প্রসঙ্গতঃ সোমবার দিবাগত রাত আনুমানিক ২টা ৩০মিনিটের দিকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান।

এর আগে তিনি করোনা আক্রান্ত হলে গত ৫ আগস্ট বিএসএমএমইউতে ভর্তি করা হয়। প্রধানমন্ত্রীর নির্দেশে তাকে এয়ার অ্যাম্বুলেন্সে মৌলভীবাজার থেকে ঢাকায় নেওয়া হয়।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020